ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

বন্যা পরিস্থিতি মোকাবিলায় সিসিকের জরুরি সভার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ১৯, ২০২২
বন্যা পরিস্থিতি মোকাবিলায় সিসিকের জরুরি সভার আহ্বান প্লাবিত এলাকা পরিদর্শন করছেন মেয়র

সিলেট: সিলেট মহানগরের বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। সে কারণে নগরের নিম্নাঞ্চলের পানিবন্দি মানুষের ভোগান্তি বেড়েছে।

এরইমধ্যে বন্যা পরিস্থিতি মোকাবিলায় সিসিক জরুরি সভার আহ্বান করেছে।

প্লাবিত এলাকায় খাবার পানির সংকট, স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। তাই দ্রুত সময়ের মধ্যে পানিবন্দি মানুষের দোরগোড়ায় জরুরি স্বাস্থ্য সেবা পাঠানো হয়েছে। খাবার পানির সংকট নিরসনে সিসিকের পক্ষ থেকে বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে। সেই সঙ্গে আশ্রয় কেন্দ্র বাড়ানোর কথা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (১৯ মে) লন্ডনে সংক্ষিপ্ত সফর শেষে বেলা ১১টার দিকে দেশে ফিরেই মহানগরের প্লাবিত এলাকা পরিদর্শন করেন মেয়র।

প্রাকৃতিক এ দুর্যোগ মোকাবিলা ও প্লাবিত এলাকার মানুষের পাশে দাঁড়াতে সরকারের পাশাপাশি বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান মেয়র।

তিনি বলেন, পানিবন্দি মানুষের দুর্ভোগ কমাতে সিসিক সন্ধ্যা ৭টায় নগর ভবনে জরুরি সভার আহ্বান করেছে। পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত বন্যা পরিস্থিতির কারণে সিসিকের সব পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

আশ্রয় কেন্দ্রগুলোতে অবস্থানকারী নাগরিকদের খাবার সংকট, পয়ঃসুবিধা, বিশুদ্ধ খাবার পানি, স্বাস্থ্য সেবা নিশ্চিতে সিসিকের ভ্রাম্যমাণ চিকিৎসক দল কাজ করছে বলেও জানান তিনি।

সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও সিসিক কাউন্সিলরদের সঙ্গে নিয়ে সিসিক মেয়র নগরের উপশহর তেরোরতন, কিশোরী মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্র, যতরপুর, সোহবানীঘাট, মাছিমপুর-ছড়ারপার, তালতলা, কাজিরবাজার, ঘাসিটুলা, কানিশাইলসহ নগরের প্লাবিত এলাকা পরিদর্শন করেন।

সিসিক সূত্রে জানা গেছে, এরইমধ্যে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ১৭টি বন্যা আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মে ১৯, ২০২২
এনইউ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa