ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চাচার বিরুদ্ধে ভাতিজার ‘স্বৈরাচারী কায়দায়’ দল চালানোর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মে ২১, ২০২২
চাচার বিরুদ্ধে ভাতিজার ‘স্বৈরাচারী কায়দায়’ দল চালানোর অভিযোগ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির রামগড় উপজেলা চাচার বিরুদ্ধে ‘স্বৈরাচারী কায়দায়’ দল চালানোর অভিযোগ তুলেছেন এক বিএনপি নেতা। একই সঙ্গে পৌর বিএনপির কমিটি গঠনে তার চাচা অনিয়ম করেছেন বলেও অভিযোগও তোলেন তিনি।

শনিবার (২১ মে) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব অভিযোগ তোলেন রামগড় উপজেলা বিএনপির নেতা মো. শহীদুল ইসলাম ভূঁইয়া ও উপজেলা বিএনপির সাবেক কমিটির নেতারা। শহীদুল নিজেও ওই কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

অভিযুক্ত বিএনপি নেতার নাম ওয়াদুদ ভূঁইয়া। তিনি জেলা বিএনপির সভাপতি ও শহীদুল ইসলাম ভূঁইয়ার চাচা।

নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে শহীদুল ইসলাম বলেন, জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়া কোনো নিয়মনীতির তোয়াক্কা করেন না। দলের গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্বৈরাচারী কায়দায় নিজের খেয়াল-খুশি মতো আগের প্রণয়নকৃত তালিকা অনুযায়ী কমিটির ঘোষণা দেন। যা দলের শৃঙ্খলা পরিপন্থী ও নীতি বহির্ভূত কাজ। এর ফলে জেলায় বিএনপি ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ছে।

শহিদুল ইসলাম বলেন, ওয়াদুদ ভূঁইয়া মূলত এ সকল অনিয়মতান্ত্রিক কর্মকাণ্ড পরিচালনা করছেন শুধুমাত্র আমার প্রতি প্রতিবন্ধকতা সৃষ্টি করার জন্য। জ্ঞান হওয়ার পর থেকেই আমি বিএনপির সাথে সম্পৃক্ত। আমার মাসহ পরিবারের লোকজন বিভিন্ন সময় নির্যাতনের শিকার হয়েছেন। আমার বাবা ব্যবসায়ী হওয়া স্বত্ত্বেও বৃদ্ধ বয়সে জেল খেটেছেন। আমাদের বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। অনেক মামলা এখনো চলমান। এই অবস্থায় ওয়াদুদ ভূঁইয়া চাচ্ছেন আমি যাতে দল করতে না পারি। সেজন্যই তিনি এ পকেট কমিটি করেছেন। আমি যাতে দলীয় কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে না পারি সেজন্য নানা ষড়যন্ত্র করে যাচ্ছেন তিনি। আমি এ সকল কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত নেতাকর্মীরা বলেন, রামগড় উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটি গঠন করাকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এ ক্ষোভ বিএনপির নেতাকর্মীদের বিভাজন সৃষ্টি হতে পারে বলে মনে করছেন সাধারণ কর্মীরা।

সৌজন্য সাক্ষাতের কথা বলে কিছু লোকজনকে রামগড় থেকে খাগড়াছড়ি নিয়ে সাবেক এমপি ও বর্তমান জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়া গত ১৯ তারিখ পকেট কমিটি ঘোষণা করেন। যা নিয়ম বহির্ভূত বলে দাবি নেতাকর্মীদের।

তারা আরও বলেন, অতীতেও ওয়াদুদ ভূঁইয়া এমন অনেক অনিয়ম করেছেন। যার বিষয়ে দলের কেন্দ্রীয় পর্যায়ে অভিযোগ করা হয়েছে। অভিযোগের তদন্ত হয়ে কেন্দ্রে রিপোর্টও জমা পড়েছে। দলের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। আমার চাই কেন্দ্রীয় নেতারা এবারের অনিয়মের তদন্ত করে পকেট কমিটি বাতিল করে গণতান্ত্রিকভাবে গঠনতান্ত্রিক উপায়ে কমিটি গঠনের বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মোজাম্মেল হোসেন চৌধুরী, সহসভাপতি মুজিবুল হক, ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক আবুল কাশেম, রামগড় পৌর বিএনপির সিনিয়র সহসভাপতি মোতাহের হোসেন মিলন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৫, ২১ মে, ২০২২
এডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।