ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

মহাসড়ক বন্ধ করে সংস্কারের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মে ২১, ২০২২
মহাসড়ক বন্ধ করে সংস্কারের দাবি

রাজশাহী: রাজশাহীর চারঘাট-বাঘা মহাসড়ক বন্ধ করে সড়কটি সংস্কারের দাবিতে বিক্ষোভ করেছেন স্থানীয় ভুক্তভোগীরা। এর মধ্যে গ্রামের সাধারণ মানুষ ও স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরাও ছিলেন।

 

শনিবার (২১ মে) দুপুরে এই বিক্ষোভ প্রদর্শন করা হয়। চারঘাট পৌর মেয়র একরামুল হক ঘটনাস্থলে গিয়ে অবিলম্বে সড়কটি মেরামতের আশ্বাস দিলে প্রায় দুই ঘণ্টা পর বিক্ষোভকারীরা ওই সড়ক থেকে অবরোধ তুলে নেন।

এই কারণে প্রায় দুই ঘণ্টা ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে সড়কে যানবাহনের লাইন পড়ে যায়। পৌর মেয়রের আশ্বাসের পরে চারঘাট থানা পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের শান্ত করে এবং ওই মহাসড়কটি আবারও যানবাহন চলাচলের জন্য খুলে দেয়।  

স্থানীয়দের অভিযোগ চারঘাট উপজেলার মোক্তারপুর ট্রাফিক মোড় থেকে ইউসুফপুর টাঙন হয়ে রাজশাহী শহরে যাওয়ার সড়কটি দীর্ঘদিন ধরে খানা-খন্দকে ভরা। ভারী যানবাহন চলাচল ও দীর্ঘদিন সড়কটি সংস্কার না হওয়ায় মানুষের চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি হলেই  কাদাপানিতে একাকার হয়ে যায়। দেখে বোঝাই দায় যে এটি মহাসড়ক। এতে ভোগান্তির শেষ নেই।

স্থানীয়দের দাবি সড়কটির এমন করুণ পরিণতির বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একাধিকবার জানানো হয়েছে কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এলাকাবাসী জানান-সড়কটি সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে তারা কঠোর কর্মসূচি দেবেন।

জানতে চাইলে উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম বলেন, কয়েক মাস আগে সড়কটি সংস্কার করা হয়েছিল। কিন্তু অধিক বালু ভর্তি ট্রাক চলাচলের কারণে আবারও ভেঙে গেছে। তবে সড়কটি আবারও সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করতে উচ্চ পর্যায়ে জানানো হয়েছে।

রাজশাহীর চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, উপজেলা সমন্বয় কমিটির সভায় সড়কটির বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য আলোচনা হয়েছে। শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহীর চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, ইতোমধ্যে সড়কটি সংস্কারের জন্য সমন্বয় সভায় আলোচনা করা হয়েছে। সড়কটি আরও টেকসই করতে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মে ২১, ২০২২
এসএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa