ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

ছাত্রলীগের আলোচনা সভায় সেতুমন্ত্রীর প্রশ্ন

দেখতে দেখতে পার ১৪ বছর, বিএনপির আন্দোলন কোন বছর?

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, মে ২১, ২০২২
দেখতে দেখতে পার ১৪ বছর, বিএনপির আন্দোলন কোন বছর? ছবি: শাকিল আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: দেখতে দেখতে প্রায় ১৪ বছর, আন্দোলন হবে কোন বছর?  বিএনপিকে এ প্রশ্ন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২১মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগের আলোচনা সভায় তিনি এ প্রশ্ন করেন।

ওবায়দুল কাদের বলেন, ১৩ বছর আন্দোলন করলেন। ঈদ এলেই বলেন ঈদের পর, পরীক্ষা হলে বলেন পরীক্ষার পর। ১৩ বছরে কত ঈদ এলো আর কত ঈদ যে গেল। কত পরীক্ষা এলো আর গেল। দেখতে দেখতে প্রায় চৌদ্দ বছর, আন্দোলন হবে কোন বছর?

এ সময় বিএনপি আন্দোলনেও ফেল মেরেছে, নির্বাচনেও ফেল করেছে মন্তব্য করেন সেতুমন্ত্রী। তিনি আরও বলেন, এখন তারা বলে আওয়ামী লীগ সন্ত্রাস করে পরবর্তী নির্বাচনে জিতবে। সন্ত্রাসী দল হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিএনপি। দলটিকে যুক্তি দিয়ে কথা বলার পরামর্শও দেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের জ্যেষ্ঠ এ নেতা আরও বলেন, শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই বাংলাদেশ অন্ধকার থেকে আলোর পথের যাত্রী। তিনি ফিরে এসেছিলেন বলেই অবরুদ্ধ গণতন্ত্র আজ শৃঙ্খলমুক্ত। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিরেছিলেন বলেই আজকে দেশের এত সমৃদ্ধি। বঙ্গবন্ধু আমাদের রাজনৈতিক স্বাধীনতা দিয়েছেন। আর শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সঞ্চালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ২১, ২০২২
এসকেবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa