ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পি কে হালদারকে দেশে এনে বিচারের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মে ২২, ২০২২
পি কে হালদারকে দেশে এনে বিচারের দাবি  ছবি: বাংলানিউজ

ঢাকা: ভারতে গ্রেফতার অর্থ পাচারকারী প্রশান্ত কুমার (পি কে) হালদারকে দেশে ফিরিয়ে এনে বিচার ও বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পদত্যাগের দাবি উঠেছে।  

রোববার (২২ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন ও তারপর মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিতে বিনিয়োগ করে প্রতারণার শিকার ভুক্তভোগীরা এ সংবাদ সম্মেলন ও মানববন্ধনের আয়োজন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে লিখিত বক্তব্য রাখেন পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিতে বিনিয়োগকারী আতিকুর রহমান আতিক। তিনি বলেন, পিপলস লিজিংয়ে রাখা অর্থ যেন দ্রুত ফেরত পেতে পারি সেজন্য আপনার হস্তক্ষেপ কামনা করছি। অবিলম্বে পিপলস লিজিং লুটপাটে জড়িত পি কে হালদারসহ দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।  

পি কে হালদারকে দেশে বিচারের আওতায় আনা এবং পিপলস লিজিংয়ে আমানতের অর্থ লুটে জড়িতরা যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন সেজন্য তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেওয়ার দাবিও উঠে সংবাদ সম্মেলনে।
এছাড়া অভিযুক্তদের সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দ এবং তাদের গ্রেফতারের দাবি জানানো হয়।  

আতিকুর রহমান আরও বলেন, আমরা মনে করি বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ একান্ত প্রয়োজন। পিপলস লিজিংয়ের ব্যক্তি ও ক্ষুদ্র আমানতকারীদের আমানতের অর্থ দ্রুত ফিরিয়ে দিয়ে প্রতিষ্ঠানটিকে রক্ষা করুন। বর্তমান সরকার যেভাবে ফারমার্স ব্যাংকের অবসায়ন না করে পদ্মা ব্যাংক নামে পুনর্গঠন করেছে, ঠিক সেভাবেই পিপলস লিজিং পুনর্গঠন করে দ্রুত গ্রাহকদের অর্থ ফেরত দেওয়ার দাবি জানান তিনি।


সংবাদ সম্মেলনে পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিতে ব্যক্তি ও ক্ষুদ্র ছয় হাজার আমানতকারীদের পক্ষে গড়া সংগঠনের সাধারণ সম্পাদক রানা ঘোষসহ অন্যান্য আমানতকারীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন এসব ভুক্তভোগী বিনিয়োগকারীরা। তাদের অর্থের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের পদত্যাগের দাবি জানিয়েছেন পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির আমানতকারীরা।  

এসময় তারা আটকে যাওয়া টাকা ফেরত পেতে সরকারকে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান। একই সঙ্গে পি কে হালদারকে দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মে ২২, ২০২২
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।