ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোরিয়ার প্রধানমন্ত্রী হান ডাক সুকে শেখ হাসিনার অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মে ২২, ২০২২
কোরিয়ার প্রধানমন্ত্রী হান ডাক সুকে শেখ হাসিনার অভিনন্দন

ঢাকা: কোরিয়া প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় হান ডাক সুকে উষ্ণ অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, কোরিয়ার নবনিযুক্ত প্রধানমন্ত্রীকে দেওয়া এক অভিনন্দনপত্রে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং ব্যক্তিগতভাবে তার নিজের পক্ষ থেকে এ অভিনন্দন জানান শেখ হাসিনা।

হান ডাক সু তার দায়িত্বপালনকালে বন্ধুপ্রতিম দু’দেশের মধ্যে অব্যাহত বন্ধুত্ব, বোঝাপাড়া ও সহযোগিতার বন্ধন আরও দৃঢ় হবে বলেও আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, মূল্যবোধ, পারস্পরিক শ্রদ্ধা ও অভিন্ন আকাঙ্ক্ষার ভিত্তিতে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। আমাদের সম্পর্ক সময়ের সঙ্গে সঙ্গে গভীর হয়েছে।

কোরিয়া প্রজাতন্ত্রকে বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক ও উন্নয়ন অংশীদার হিসেবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সাম্প্রতিক বছরগুলোতে আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ উল্লেখযোগ্যভাবে প্রসারিত হয়েছে। এর ফলে বাংলাদেশে কোরিয়ান কোম্পানি ও সংস্থার উপস্থিতি বেড়েছে।

প্রধানমন্ত্রী দু’দেশের জনগণের স্বার্থে গভীর, ব্যাপক অংশীদারিত্বের জন্য বর্তমান উন্নয়নের গতিধারা বজায় রাখার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

শেখ হাসিনা বলেন, এক দশকেরও বেশি ত্বরাম্বিত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ খাতে উল্লেখযোগ্য অগ্রগতির ফলে বাংলাদেশ এখন কোরিয়ার মতো উন্নয়ন অংশীদারদের প্রচুর সুযোগ দিচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশের আধুনিকীকরণ এবং অর্থনীতির প্রতিযোগিতা বাড়াতে অসংখ্য উদ্যোগ ও মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। শেখ হাসিনা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও সুসংহত করতে এবং অভিন্ন স্বার্থে আঞ্চলিক ও বৈশ্বিক বিষয়গুলোকে এগিয়ে নিতে হান ডাক সু’র সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

শেখ হাসিনা দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অভিন্ন অধিকারগুলো যৌথভাবে চিহ্নিত করার সুযোগ গ্রহণের লক্ষ্যে পারস্পরিক সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরে আসার জন্য কোরিয়ার নতুন প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রী তার পত্রে কোরিয়ার নতুন প্রধানমন্ত্রী হান ডাক সু’র সুখী জীবন ও সুস্বাস্থ্য এবং কোরিয়া প্রজাতন্ত্রের বন্ধু প্রতীম জনগণের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মে ২২, ২০২২
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।