ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বার কাউন্সিল নির্বাচন 

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদকে বিজয়ী করার আহ্বান লিটনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মে ২২, ২০২২
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদকে বিজয়ী করার আহ্বান লিটনের

রাজশাহী: বার কাউন্সিল সদস্য নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের প্রার্থীদের বিজয়ী করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রোববার (২২ মে) দুপুরে রাজশাহীর এক নম্বর বার ভবনে আয়োজিত নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘নিজেদের মধ্যে অন্তকলহ ভুলে সবাই মিলে আমাদের প্যানেলের প্রার্থীদের ভোট দিন। আমরা আশা করছি ২৫ মে নির্বাচনে আমাদের প্রার্থীরা বিজয়ী হবেন। ’
 
তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব বিশ্ব বাজারে পড়েছে। সবকিছু মিলিয়ে বিশ্ববাজারে একটা ক্রাইসিস তৈরি হয়েছে। ডলারের দাম বাড়ছে, দ্রব্যমূল্যের দাম বেড়েছে। এমন পরিস্থিতিতে দেশকে অকার্যকর করা, অর্থনীতিকে ভঙ্গুর বলে প্রমাণিত করা এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কষ্ট করে আমাদের নিজস্ব অর্থে পদ্মা সেতু করলেন, সেই পদ্মা সেতু নিয়ে কৌতুক করে দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। যারা জ্ঞানপাপী তারা বলছেন, যেকোন সময় বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে। শ্রীলঙ্কা তাদের ভুলের কারণে সংকটে ভুগছে। শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের তুলনা করা কোনোভাবে ঠিক হবে না। বাংলাদেশের রিজার্ভ পর্যাপ্ত রয়েছে, আমাদের প্রবাসী শ্রমিক ভাইয়েরা এখনো রেমিটেন্স পাঠাচ্ছেন এবং এতকিছুর মধ্যেও আমাদের মাথাপিঁছু আয় ২৫০০ ডলার থেকে ২৮৭২ ডলার হয়ে গেছে। শিক্ষিত মানুষেরা এই সূচকগুলো বোঝেন। এই সূচক কী বলে আমরা রাতারাতি পড়ে যাব?

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, অর্থনৈতিক ব্যাপারে তিনি কিছু সতর্কতা অবলম্বন করেছেন। বিলাসবহুল পণ্য আমদানি নিয়ন্ত্রণ করা ও সরকারি কর্মকর্তাদের বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা দিয়েছেন। এটা নিয়ে আবার সেই সুশীলরা নানা কথা বলছেন। এই সময়ে বাংলাদেশ বার কাউন্সিল সদস্য নির্বাচন অতি গুরুত্বপূর্ণ নির্বাচন।

নির্বাচনী সভায় বক্তব্য দেন এফ গ্রুপ আসনের প্রার্থী অ্যাডভোকেট মো. একরামুল হক। আরও বক্তব্য দেন অ্যাডভোকেট মোজাফফর হোসেন, অ্যাডভোকেট ইয়াহিয়া, অ্যাডভোকেট এজাজুল হক মানু, অ্যাডভোকেট খায়রুল বাশার।  

সভা সঞ্চালনা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও মহানগর দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম।

আগামী ২৫ মে বাংলাদেশ বার কাউন্সিল সদস্য নির্বাচন-২০২২ অনুষ্ঠিত হবে। নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের প্রার্থীরা হলেন সাধারণ আসনের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সৈয়দ রেজাউল রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, মুক্তিযুদ্ধের সংগঠক অ্যাডভোকেট শাহ খসরুজ্জামান, অ্যাডভোকেট রবিউল আলম বুদু, মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা, নজরুল ইসলাম খান ও এফ গ্রুপ আসনের প্রার্থী অ্যাডভোকেট মো. একরামুল হক।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, মে ২২, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।