ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে অপহৃত ২ শিক্ষার্থী উদ্ধার, আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মে ২৪, ২০২২
ধামরাইয়ে অপহৃত ২ শিক্ষার্থী উদ্ধার, আটক ৪

মানিকগঞ্জ: মুক্তিপণের দাবিতে ঢাকার ধামরাই উপজেলায় অপহৃত দুই শিক্ষার্থীকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এ ঘটনায় অপহরণকারী চারজনকে আটকও করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) দুপুরের দিকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মানিকগঞ্জ অঞ্চলের সিপিসি-৩, র‌্যাব-৪ ক্যাম্প।

উদ্ধার দুই শিক্ষার্থী হলেন- মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার কৃষি প্রশিক্ষণ ইনিস্টিটিউটের ছাত্রী খান-এ-রওজাতুল জান্নাত (১৬) ও সোহেল রানা (১৯)। তারা ধামরাইয়ে থাকেন।

আটকরা হলেন- ঢাকার ধামরাই উপজেলার দক্ষিণ হাতকোড়া এলাকার মৃত আব্দুল হকের ছেলে আল-আমিন (৩০), কৃষ্ণপুরা এলাকার মৃত মহর আলীর ছেলে আরিফুজ্জামান ওরফে পিন্টু (৩৬), বারোবাড়ীয়া এলাকার আব্দুস সাত্তারের ছেলে আবু বকর সিদ্দিক (৩৫) ও চারিপাড়া এলাকার মৃত আজিজুল হকের ছেলে আরিফুল ইসলাম (৩৭)।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ক্রুটিপূর্ণ একটি মোবাইলফোন সারাতে সোমবার (২৩ মে) ঢাকার সাভারের রাজ্জাক প্লাজায় যান খান-এ-রওজাতুল জান্নাত (১৬)। রাত সাড়ে ৯টার দিকে সাভার থেকে ধামরাই উপজেলার বারবাড়িয়ায় গাড়ি যোগে নামেন ওই ছাত্রী। পথে সোহেল রানা (১৯) নামে এক সহপাঠীর সঙ্গে জান্নাতের দেখা হয়। সে সময় জান্নাতকে সোহেল বাসায় এগিয়ে দিতে গেলে পথ রোধ করে তাদের দু’জনকে অপহরণ করেন আল-আমিন, আরিফুজ্জামান, সিদ্দিক ও আরিফুল নামে চারজন। পরে বারবাড়িয়া এলাকায় একটি ভাড়া বাসায় নিয়ে গিয়ে জান্নাত ও সোহেলকে নানা ধরনের ভয়-ভীতি দেখানোসহ শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। দিনগত রাতে সোহেলের বাবার মোবাইলে কল করে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। একটি ঠিকানা দিয়ে সোহেলের বাবাকে বলা হয় মঙ্গলবার সকালে টাকা পৌঁছে দিতে। ভোরের দিকে কৌশলে সোহেল বিষয়টি র‌্যাবকে জানান। এর পরপরই র‌্যাব অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে জান্নাত ও সোহেলকে উদ্ধার করাসহ ঘটনাস্থল থেকে ওই চার অপহরণকারীকে আটক করে।

আটক চার আসামির নামে ধামরাই থানায় চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

বাংলদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মে ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।