ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

টেকনাফ সীমান্তে ৫ কোটি টাকার আইস জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মে ২৬, ২০২২
টেকনাফ সীমান্তে ৫ কোটি টাকার আইস জব্দ

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে পৃথক দু’টি অভিযানে ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ৫০ কেজি সুতার জাল এবং ১৪৩ বোতল বার্মিজ মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। এ সময় মাদক পাচারে ব্যবহৃত কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে বিজিবির পক্ষ থেকে বিষযটি নিশ্চিত করা হয়। তবে কাউকে আটক করা যায়নি।

জব্দ মাদক আইসের মূল্য ৫ কোটি ২৮ লাখ ৯০ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি।  

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, বৃহস্পতিবার ভোরে টেকনাফ দমদমিয়া জালিয়ারদ্বীপ এলাকায় বিজিবি সদস্যরা নিয়মিত টহল দিচ্ছিলেন। এ সময় দুই চোরাকারবারিকে একটি নৌকাযোগে নাফ নদী পার হয়ে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে চ্যালেঞ্জ করা হয়। তখন চোরাকারবারিরা নৌকা থেকে লাফিয়ে পড়ে সাঁতরিয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে নৌকায় তল্লাশি চালিয়ে ৫ কোটি ২৮ লাখ ৯০ হাজার টাকা মূল্যমানের ১ কেজি ৫৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৫০ কেজি সুতার জাল জব্দ করা হয়।

অন্যদিকে বুধবার (২৫ মে) দিবাগত রাত আনুমানিক ১১টার সময় টেকনাফ হোয়াইক্যং কারিঙ্গাঘোনা এলাকায় নাফ নদীর কিনারায় অভিযান চালিয়ে ২ লাখ ১৪ হাজার ৫শ টাকা মূল্যমানের ১৪৩ বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

জব্দকৃত মাদক পরবর্তিতে বিনষ্ট করার জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মে ২৬, ২০২২
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।