ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আবদুল গাফফার চৌধুরীর তুলনা তিনি নিজেই: কাদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, মে ২৮, ২০২২
আবদুল গাফফার চৌধুরীর তুলনা তিনি নিজেই: কাদের কথা বলছেন ওবায়দুল কাদের। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: একুশের গানের রচয়িতা দেশবরেণ্য সাংবাদিক, কলাম লেখক ও গীতিকার আবদুল গাফফার চৌধুরীর তুলনা তিনি নিজেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৮ মে) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে আবদুল গাফফার চৌধুরীর মরদেহে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

 

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাসিম, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মন্ত্রী বলেন, সাহিত্যিক, সাংবাদিক কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর তুলনা তিনি নিজেই। তিনি মরে গেলেও একুশের অনবদ্য গান আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি এই সংগীতের মাধ্যমে আমাদের মধ্যে বেঁচে থাকবেন। আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ রেহানার সঙ্গে ঘনিষ্ট সম্পর্ক রাখতেন। দুঃসময়ে পরামর্শ দিতেন।

এর আগে, ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান আবদুল গাফফার চৌধুরী। ২০ মে তার প্রথম জানাজা ইংল্যান্ডের ব্রিকলেন মসজিদে অনুষ্ঠিত হয়। এছাড়া সেখানকার আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহিদ মিনারে সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা মে ২৮,২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।