ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় ইউপি সদস্যের নামে চাঁদাবাজির মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মে ৩০, ২০২২
আশুলিয়ায় ইউপি সদস্যের নামে চাঁদাবাজির মামলা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় চাঁদা না পেয়ে ইন্টারনেট ব্যবসায়ীদের মারধরের অভিযোগে চাঁদাবাজির মামলা হয়েছে ইউপি সদস্য ও মাদক সম্রাট রাজন ভূঁইয়ার নামে। এ ঘটনায় আহত হয়েছেন দুইজন।

সোমবার (৩০ মে) মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক।

এর আগে, রোববার (২৯ মে)  বিকালে আশুলিয়ার ঘোষবাগ এলাকার পূর্ব নরসিংহপুর সোনামিয়া মার্কেট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। পরে রাতে আশুলিয়া থানায় ৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন ভুক্তভোগী হাবিবুর রহমান।

অভিযুক্তরা হলেন- আশুলিয়া থানার ইয়ারপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সদস্য রাজন ভূঁইয়া (২৩) ও তার ছোটো ভাই রাকিব ভূঁইয়া (২৪), জাহিদ ভূঁইয়া (২৫), মো. শামীম (২৫), মো. শরীফ (২৫), মো. হৃদয় (২২) ও মো. অনিক (২০)।

আহতরা হলেন- আশুলিয়ার ঘোষবাগ প্রাইমারি স্কুল এলাকার জাকির হোসেন ভূঁইয়ার ছেলে মো. হাবিবুর রহমান (২৬) ও একই এলাকার জামাল ভূঁইয়ার ছেলে জাহিদ ভূঁইয়া (২৫)।

অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘ ১০ বছর যাবত পূর্ব নরসিংহপুর সোনামিয়া মার্কেট এলাকায় ইন্টারনেটের ব্যবসা করছেন হাবিবুর রহমান ও জাহিদ ভূঁইয়া। তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নাম ভূঁইয়া ইন্টারনেট সার্ভিস। কিন্তু ইউপি সদস্য রাজন ও তার ছোটো ভাই রাকিব তাদের ব্যবসার দখল নিতে গত ইউপি নির্বাচনের পর থেকে বিভিন্নভাবে হুমকি ধামিকে দিয়ে আসছেন।

 

রোববার পূর্ব নরসিংহপুর মোল্লাপাড়া এলাকায় রাজন ভূঁইয়ার নির্দেশে ব্যবসায়ীদের কয়েকটি সংযোগ কেটে দেওয়া হয় ও প্রতিমাসে ৫০ হাজার টাকা করে চাঁদা দাবি করেন রাকিব ও তার সন্ত্রাসী বাহিনী। বিষয়টি নিয়ে সেখানে থাকা হাবিবুর ও জাহিদ প্রতিবাদ করলে রড ও লাঠি দিয়ে তাদের মারধর করা হয়। এসময় রাকিব ও তার সহযোগীরা হাবিবুরের কাছ থেকে ২ লাখ টাকা ছিনিয়ে নেন।

এ বিষয়ে ভুক্তভোগী ব্যবসায়ী জাহিদ ভূঁইয়া বাংলানিউজকে বলেন, আমি ও আমার পার্টনার শান্তিপূর্ণভাবে ব্যবসা করে আসছি। কিন্তু গত নির্বাচনে রাজন ভূঁইয়া মেম্বার হওয়ার পর থেকে আমাদের নেটের ব্যবসা দখল নিতে চান, অন্যথায় প্রতিমাসে ৫০ হাজার টাকা করে চাঁদা দাবি করেন। এরই সূত্র ধরে রোববার তিনি ছোটো ভাই রাকিবকে পাঠান  আমাদের সংযোগ কেটে তাদের সংযোগ লাগিয়ে দিতে। কিন্তু আমরা বাধা দিলে তারা হামলা করে। এই রাজন ভূঁইয়া ও তার ছোটো ভাই রাকিব ভূঁইয়ার নামে থানায় একাধিক মামলা রয়েছে। মেম্বার হওয়ার পর এলাকাকে মাদকের আখড়া বানিয়েছেন। এলাকার মাদক সম্রাট তিনি।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য রাজন ভূঁইয়া বাংলানিউজকে বলেন, তাদের ইন্টারনেটের ব্যবসা নিয়া রোববার অনেক কথা কাটাকাটি হয়েছে। এলাকার মুরব্বিরা দায়িত্ব নিয়েছেন, এটা আজ (সোমবার) মীমাংসা হয়ে যাবে। আর মামলায় আমার নাম দিয়েছে কিনা জানি না।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসাআই) এমদাদুল হক বাংলানিউজকে বলেন, এঘটনায় ব্যবসায়ীরা চাঁদাবাজির একটি মামলা করেছেন। আমরা আসামিদের ধরতে অভিযান পরিচালনা করছি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ৩০ মে, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।