ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে আরও দুই ক্লিনিককে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মে ৩০, ২০২২
রাজশাহীতে আরও দুই ক্লিনিককে জরিমানা

রাজশাহী: রাজশাহীতে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান অব্যাহত রয়েছে। সোমবার (৩০ মে) অভিযান চালিয়ে আরও দুইটি ক্লিনিকে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া গেছে।

এ ঘটনায় ওই দুই প্রতিষ্ঠানকে নগদ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। এতে সহায়তা করে পুলিশ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে বলেন, মহানগরীর ঘোষপাড়া মোড় এলাকার মা ফাতেমা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়। এছাড়া সেবার মূল্য তালিকা প্রদর্শন করেনি এই প্রতিষ্ঠানটি। তাই ওই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে মহানগরীর লক্ষ্মীপুর এলাকার ফেমাস ডায়াগনস্টিক সেন্টারে পৃথক অভিযান চালান অধিদপ্তরের সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গণি। সেখানেও মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়। এছাড়া ধার্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে সেবা বিক্রয় করছিল প্রতিষ্ঠানটি। তাই ওই প্রতিষ্ঠানটিকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে রোববার (২৯ মে) মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহারের দায়ে রাজশাহীর আরও দুটি ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ৩০, ২০২২
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।