ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালিন্দি নদী থেকে চোরাই গরুসহ আটক ১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মে ৩১, ২০২২
কালিন্দি নদী থেকে চোরাই গরুসহ আটক ১২

সাতক্ষীরা: পৃথক দু’টি অভিযানে বাংলাদেশ-ভারতের সীমান্তবর্তী কালিন্দি নদী থেকে চারটি চোরাই গরু ও দু’টি নৌকাসহ ১২ বাংলাদেশি নাগরিককে আটক করেছে রিভারাইন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

সোমবার (৩০ মে) সন্ধ্যায় ও মঙ্গলবার ভোরে শ্যামনগরের কালিন্দি নদী দিয়ে অবৈধভাবে সীমান্ত পথে ভারতে যাওয়ার সময় এ ১২ জন বাংলাদেশিকে আটক করা হয়।

 

আটক ব্যক্তিরা হলেন- শ্যামনগর উপজেলার সাহেবখালী গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে তানভীর হোসেন (২৪), বটিয়াঘাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের আজমত শেখের ছেলে আজিম শেখ (৩০), আজিমের স্ত্রী মোছা. হালিমা (২৫), কেসমতছড়া গ্রামের মৃত মজিদ শেখের স্ত্রী রাশিদা বেগম (৭০), কালিয়া উপজেলার বাবুপুর গ্রামের মৃত খানজাহান সিকদারের স্ত্রী তুলি বেগম (৬০), ছেলে এনামুল সিকদার (১৯) ও আলআমিন সিকদার (৩০) এবং আলআমিনের স্ত্রী আছিয়া বেগম (২২)। এসময় তাদের সঙ্গে থাকা চার শিশুকেও বিজিবির জিম্মায় নেওয়া হয়।  

বিজিবি সূত্র জানায়, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কালিন্দি নদী দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দুই বৃদ্ধা, চার শিশুসহ ১২ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করা হয়। নায়েক সুবেদার কাওছার কাজীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। আটক করার পর রাতেই তাদের শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়।  

এদিকে মঙ্গলবার ভোর ৪টার দিকে হাবিলদার এনামুল হকের নেতৃত্বে অপর অভিযানে ভারত থেকে পাচার করে আনা চারটি গরুসহ একটি নৌকা জব্দ করে কৈখালী রিভারাইন বিজিবির সদ্যসরা। এসময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। চারটি গরুসহ নৌকাটি মঙ্গলবার সকালে বসন্তপুর কাস্টমসে জমা দেওয়া হয়। এসব ঘটনায় শ্যামনগর থানায় বিজিবির পক্ষ থেকে দু’টি মামলা করা হয়েছে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, বিজিবির মামলার পর আটক ১২ বাংলাদেশিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মে ৩১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।