ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ দিনের সফরে ঢাকায় এসেছেন সার্ক মহাসচিব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জুন ৪, ২০২২
৫ দিনের সফরে ঢাকায় এসেছেন সার্ক মহাসচিব

ঢাকা: দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার ( সার্ক) মহাসচিব এসালা রোয়ান উইরাকুন শনিবার (৪ জুন) ৫ দিনের সফরে ঢাকায় এসেছেন।

সার্কের মহাসচিব ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠক হবে। তবে পররাষ্ট্রমন্ত্রী ঢাকার বাইরে থাকায় সার্ক মহাসচিবের সঙ্গে বৈঠকের সম্ভাবনা কম।

প্রায় ৬ বছর পর সার্কের কোনো মহাসচিব ঢাকায় এসেছেন। এসালা রোয়ান উইরাকুনের অনেক আগেই ঢাকায় আসার কথা ছিল, তবে করোনা মহামারির কারণে তার ঢাকা সফর বিলম্বিত হয়।

সার্ক মহাসচিবের ঢাকা সফরকালে সংস্থাটির সঙ্গে বাংলাদেশ কীভাবে আরও গভীরভাবে সম্পৃক্ত হতে পারে, সে বিষয়ে আলোচনা প্রাধান্য পাবে। একই সঙ্গে দক্ষিণ এশিয়ায় আঞ্চলিক কানেকটিভিটি জোরদারে আলোচনা হবে।

শনিবার দুপুরে কাঠমান্ডু থেকে ঢাকায় আসেন সার্ক মহাসচিব।

শ্রীলঙ্কার কূটনীতিক এসালা রোয়ান উইরাকুন ২০২০ সালে সার্ক মহাসচিবের দায়িত্ব নেন। তার আগে পাকিস্তানের কূটনীতিক আমজাদ হোসেন সিয়াল সার্কের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তবে আমজাদ হোসেন দায়িত্ব পালনকালে ঢাকা সফরে আসেননি।  

তার আগে ২০১৪ ও ২০১৭ সালে সার্ক মহাসচিব অর্জুন বাহাদুর থাপা ঢাকা সফর করেন।


বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুন ০৪, ২০২২
টিআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।