ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

জামিল হত্যার ৩৩ বছর পর বিচার চাইলেন শাহরিয়ার কবির

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুন ৫, ২০২২
জামিল হত্যার ৩৩ বছর পর বিচার চাইলেন শাহরিয়ার কবির ছবি: বাংলানিউজ

রাজশাহী: প্রকাশ্যে ঘাতক জামায়াত-শিবিরের হাতে নির্মমভাবে নিহত হয়েছিলেন বাংলাদেশ ছাত্রমৈত্রীর নেতা ডা. জামিল আকতার রতন। ওই হত্যাকাণ্ডের ৩৩ বছর পর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার কবির।

 

রোববার (৫ জুন) সকালে রাজশাহী মেডিকেল কলেজ প্রাঙ্গনে শহীদ জামিলের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে গিয়ে তিনি এ দাবি জানান।

শাহরিয়ার কবির বলেন, যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতে ইসলামী ও তাদের ক্যাডার বাহিনী ছাত্র শিবিরের হাতে প্রগতিশীল ছাত্রনেতা জামিল আকতার রতন খুন হওয়ার ৩৩ বছর পার হলেও সুষ্ঠু বিচার নিশ্চিত হয়নি। এটা আমাদের জন্য কষ্টের।

তিনি বলেন, সম্প্রতি খবরের কাগজে দেখলাম, জামিলকে হত্যাকারী ক্যাডার নাকি বর্তমানে রাজশাহী জামায়াতের আমির। কীভাবে সম্ভব? হত্যাকারীদের নাম পরিচয় এবং তথ্য-উপাত্ত থাকারও পরেও প্রশাসন কেন তাদের গ্রেফতার করছে না তা রহস্যজনক!

এ সময় মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখার স্বার্থে অতি দ্রুত শহিদ জামিল আকতার রতন হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন শাহরিয়ার কবির।

শ্রদ্ধা নিদেবনকালে তার সঙ্গে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরু, রাজশাহী জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য সিরাজুর রহমান খান, আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগরের নির্বাহী সদস্য তামিম শিরাজীসহ প্রগতিশীল বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।