ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ২২২ বস্তা চাল জব্দ, জরিমানা ৩০ হাজার টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, জুন ৮, ২০২২
বাগেরহাটে ২২২ বস্তা চাল জব্দ, জরিমানা ৩০ হাজার টাকা

বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজারের মক্কা অটো রাইস মিলসের গোডাউন থেকে সরকারি বস্তায় রাখা ২২২ বস্তা চাল জব্দ করা হয়েছে।  

মঙ্গলবার (০৭ জুন) বিকেলে বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজারে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার মারজানা আক্তার ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই চাল জব্দের আদেশ দেন।

এসময় অবৈধভাবে লাইসেন্সবিহীন চাল ব্যবসা পরিচালনা করার অপরাধে মিল মালিক মোহাম্মাদ আলীর জামাতা ও মিলের তত্ত্বাবধায়ক আল মামুনকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ চালগুলো জেলা খাদ্যগুদামে পাঠানো হয়েছে।  

এছাড়া চালের মূল মালিক রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের সরকারি ডিলার মো. মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে নিয়মিত মামলার আদেশ দিয়েছে এই আদালত। এর আগেও সরকারি চাল আবৈধভাবে সংরক্ষণের অপরাধে আটক হয়েছিলেন মোস্তাফিজুর রহমান।

অভিযানের সময় বাগেরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রক এম এম তাহসিনুল হক, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনতোষ মজুমদার উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার মারজানা আক্তার বলেন, সরকারি বস্তায় চাল ভরে কালো বাজারে বিক্রির উদ্দেশ্যে মক্কা অটো রাইস মিলসের গোডাউনে মজুদ করা হয়েছিল। চালগুলো জেলা খাদ্যগুদামে পাঠানো হয়েছে। এছাড়া মিলের তত্ত্বাবধায়ক আল মামুনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
 বাংলাদেশ সময়: ০৮০৩ ঘণ্টা, জুন ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।