ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

যানজটে নাকাল রাজধানী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুন ৮, ২০২২
যানজটে নাকাল রাজধানী রাজধানীর তেজগাঁও এলাকায় গাড়ির সারি -ছবি জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর বিভিন্ন সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

বুধবার (৮ জুন) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে রাস্তায় গণপরিবহন ও ব্যক্তিগত যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। সড়কের বিভিন্ন পয়েন্টে যানবাহনের ধীরগতি ও বেশ কিছু পয়েন্টে বড় জটলার সৃষ্টি হয়েছে।

এদিন সকাল থেকে সড়কে যানজট থাকলেও দুপুর ১২টার পর থেকে এর মাত্রা বাড়তে শুরু করেছে। এ সময় সড়কে গণপরিবহনের পটাশপাশি ব্যক্তিগত গাড়িরও চাপ বেড়েছে।

এদিকে বুধবার তেজগাঁও সাতরাস্তা মোড়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবার কথা রয়েছে। এ কারণে উত্তরা আব্দুল্লাহপুরসহ খিলক্ষেত এলাকা থেকে গণপরিবহনে চেপে নেতা-কর্মীরা  আসছেন এতে যোগ দিতে। এ কারণে দুপুর থেকে বিমানবন্দর এলাকায় সড়কের পাশে সারি সারি গণপরিবহন দাঁড়িয়ে থাকতে দেখা যায়। একই ভাবে খিলক্ষেত ও বিশ্বরোড এলাকায়ও গণপরিবহন দাঁড়িয়ে ছিল। এতে সড়ক সংকুচিত হয়ে যানজট বাড়িয়ে তুলেছে।

ট্রাফিক পুলিশ সদস্যরা বলছেন, সকালের তুলনায় উত্তরা থেকে মহাখালী পর্যন্ত সড়কে যানবাহনের চাপ প্রচণ্ড বেড়েছে। এর প্রভাব পড়েছে তেজগাঁও ও ফার্মগেট এলাকা জুড়ে।

রহমতুল্লাহ নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন,  সাধারণত সকালে অফিসগামী ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের চলাচলে যানজট সৃষ্টি হয়। তবে দুপুরে যানবাহনের চাপ তুলনামুলভাবে কম থাকে। আজ দুপুরেই অনেক বেশি চাপ দেখা যাচ্ছে।

এদিকে বনানী-কাকলী এলাকায় সিগনাল সংক্ষিপ্ত থাকলেও এরপর থেকে মহাখালী, আন্তঃজেলা বাস টার্মিনাল ও তেজগাঁও এলাকায় যানবাহনের প্রচণ্ড জট সৃষ্টি হয়েছে। বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে ব্যাপক লোক সমাগম হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।