ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ দফা দাবিতে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুন ৮, ২০২২
৫ দফা দাবিতে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের মানববন্ধন

বাগেরহাট: বাগেরহাটে রেশনিং ব্যবস্থা, চিকিৎসা ভাতা চালুসহ ৫ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা।

বুধবার (৮ জুন) দুপুরে বাগেরেহাট প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশের অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী পরিষদের জেলা শাখার আহ্বায়ক নকীব সিরাজুল হক, হুমায়ুন কবির, তোয়াজ্জেল হোসেন, মো. দেলদার হোসেন, শহিদুল ইসলাম, নির্মল কান্তি সোম প্রমুখ।

মানববন্ধনে বর্তমান পে স্কেলের আগে অবসরে যাওয়া শতাধিক সরকারি কর্মচারীরা অংশ নেন।

এ সময় বক্তারা বলেন, আমরা সরকারি কর্মচারী, কিন্তু বর্তমান পেনশনভোগীদের সঙ্গে আমাদের আর্থিক সুবিধার পার্থ্যক্য অনেক। আমরা সমতা চাই। অতিদ্রুত আমাদের মাসিক বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা ও রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। তা না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

অবসরপ্রাপ্ত কর্মচারীদের দাবিগুলো হচ্ছে- বর্তমান পেনশনভোগীদের সঙ্গে পূর্বের পেনশনভোগীদের পে স্কেল সমতাকরণ, ৬৫ বছরের ঊর্ধ্বে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের চিকিৎসা ভাতা নূনতম ৫ হাজার টাকা প্রদান, রেশনিং ব্যবস্থা চালু করা, মাসিক ভিত্তিতে বাড়ি ভাড়া চালুসহ সরকারি কর্মচারীদের পূর্ণাঙ্গ অবসর নীতিমালা প্রণয়ন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুন ০৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।