ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-সিলেট রেল যোগাযোগ চালু

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুন ১১, ২০২২
ঢাকা-সিলেট রেল যোগাযোগ চালু পারাবত ট্রেনের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বগি। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: অবশেষে চালু হলো ঢাকা-সিলেট এবং সিলেট-চট্টগ্রাম রেল রুটের যোগাযোগ। আন্তঃনগর পারাবতের তিনটি বগিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে বিচ্ছিন্ন হয়ে হয়ে যায় রেল যোগাযোগ।

প্রায় সাড়ে তিন ঘণ্টা সেই রেল যোগাযোগ বন্ধ থাকার পর অবশেষে চালু হলো।

বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন শমসেরনগর স্টেশন মাস্টার জামাল উদ্দিন।

তিনি জানান, সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৮) ট্রেনটি বিকেল ৪টা ৪০ মিনিটে শসমেরনগর রেল স্টেশন অতিক্রমের মধ্য দিয়ে ঢাকা-সিলেট এবং ঢাকা-চট্টগ্রাম রেল রুটের যোগাযোগ চালু হলো। অগ্নিকাণ্ডের পর থেকে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি লংলা স্টেশনে আটকা পড়েছিল।

আগুনে পুড়ে যাওয়া বগিগুলো ঘটনাস্থল থেকে শমসেরনগর স্টেশনে রাখা হয়েছে বলে তিনি জানান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন দুপুর ১২টা ১৫ মিনিটে শমশেরনগর রেল স্টেশন অতিক্রম করার পর থেকেই ট্রেনের জেনারেটরের বগিতে আগুনের সূত্রপাত দেখা যায়। এরপর প্রায় ৪ কি.মি. অতিক্রমের পর ট্রেন থামানো হয়। তখন যাত্রীরা দ্রুত ট্রেন থেকে নেমে যান। ট্রেনের কর্তৃপক্ষ আগুন লাগা দু’টি বগি বিচ্ছিন্ন করে দেন। ট্রেনের জেনারেটর বগি ও পার্শ্ববর্তী যাত্রীবাহী বগিতে আগুন জ্বলতে দেখা যায়।

আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের পরিচালক মো. ইসমাইল বলেন, ট্রেনের পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত হয়। ট্রেন থামানোর পর দেখা যায় চাকার মধ্যে আগুন ও পরে তেলের ট্যাঙ্কিতে আগুন ছড়িয়ে পড়ছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের জেলা কর্মকর্তা আবদুল্লাহ হারুণ পাশা বাংলানিউজকে বলেন, অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত ছাড়া এই মুহূর্তে বলা সম্ভব নয়। এই অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে মৌলভীবাজার, শ্রীমঙ্গল, কমলগঞ্জ এবং কুলাউড়া মোট চারটি ইউনিট সম্মিলিতভাবে কাজ করে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

*** পারাবত এক্সপ্রেসের আগুন নিয়ন্ত্রণে, ঢাকা-সিলেট রেল যোগাযোগ বন্ধ 
*** 
মৌলভীবাজারে পারাবত এক্সপ্রেসে আগুন, ট্রেন চলাচল বন্ধ

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুন ১০, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।