ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতুর উদ্বোধনী দিনে চাঁদপুরে হবে বর্ণাঢ্য আয়োজন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুন ১৪, ২০২২
পদ্মা সেতুর উদ্বোধনী দিনে চাঁদপুরে হবে বর্ণাঢ্য আয়োজন 

চাঁদপুর: পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদপুরের উৎসব সম্পর্কে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চাঁদপুর জেলায় অনুষ্ঠেয় উৎসবে সেদিন সর্বোচ্চ উপস্থিতির বিষয়টি নিশ্চিত করা হবে। এ ক্ষেত্রে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিরাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন।

কারণ চাঁদপুরকে প্রধামনন্ত্রী অনেক কিছু দিয়েছেন। কৃতজ্ঞতা প্রকাশের জন্য এটি আমাদের একটি বড় সুযোগ।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি আশা করছি, চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজন হবে। স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে দলীয় অবস্থান থেকে বলতে পারি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বোচ্চ উপস্থিতির বিষয়টি নিশ্চিত করব ইনশাআল্লাহ। এছাড়া বর্ণাঢ্য আয়োজনের জন্য আর যা করা প্রয়োজন, তা করা হবে। প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠানের জন্য যে আয়োজন থাকবে, সেখানে যদি আমাদের কোনো কিছু করার থাকে, তাও করব। একই সঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্যও আমাদের সহযোগিতা থাকবে।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। তিনি বলেন, আমাদের গৌরবের, গর্বের ও অহংকারের অনুষ্ঠানটি যত বর্ণিলভাবে করা যায়, তা আমরা করব।

যেহেতু কোভিড এখনো শেষ হয়নি, তাই আমাদের সবাইকে মাস্ক পরতে হবে। চাঁদপুর শহরের রাস্তাগুলো অনেক সরু। যেহেতু অনেক মানুষের সমাগম হবে, সেহেতু যানযটের শঙ্কা রয়েছে। এজন্যে পুলিশ প্রশাসনসহ, স্কাউট, বিএনসিসিএর সদস্যরা ব্যবস্থা নেবেন।  

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন এর সঞ্চালনায় আরও বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাশ, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. মাসুদুর রহমান, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মো. আয়াজ মাবুদ, জেলা শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্য শহিদ পাটোয়ারী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুসহ অনেকে।  

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।