ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জের বানভাসি মানুষের পাশে ‘ইটাব’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
সুনামগঞ্জের বানভাসি মানুষের পাশে ‘ইটাব’

সুনামগঞ্জ: পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিতে সৃষ্ট বন্যায় সুনামগঞ্জের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ই-ট্যুরিজম অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইটাব)।  

সোমবার (২০ জুন) পর্যন্ত পায় ১০ লাখ টাকার ত্রাণ ও খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে বানভাসি মানুষের কাছে।

প্রতিদিনই ৬০ থেকে ৭০টি পর্যটকবাহী নৌকায় আশ্রয় নেওয়া প্রায় এক হাজার ২০০ মানুষকে খাওয়ানো হচ্ছে তিন বেলার রান্না করা খাবার। ট্যুরিস্ট বোট ওনার্স অ্যাসোসিয়েশন অব সুনামগঞ্জের সহযোগিতায় এসব খাবার পৌঁছে দিচ্ছেন বন্যার্তদের কাছে।

ত্রাণ কার্যক্রমের সমন্বয়ক দীন ইসলাম রাজ বাংলানিউজকে জানান, এখন পর্যন্ত পানিবন্দী প্রায় ছয় হাজার মানুষকে দেওয়া হয়েছে শুকনো খাবার। পর্যটকবাহী নৌকায় আশ্রয় নেওয়া মানুষদের দিন বেলা খাবারের ব্যবস্থা করা হচ্ছে। ইটাব থেকে এখন পর্যন্ত প্রায় ১০ লাখ টাকার ত্রাণ ও খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। এর বাইরে ব্যক্তিগত বা বিভিন্ন সংস্থা সাহায্য দিচ্ছেন। তাদের দেওয়া ত্রাণও বিতরণ করা হচ্ছে।

সাচনা, সুনামগঞ্জ, তাহিরপুর এই তিন পয়েন্টে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন হাসানুর রহমান উল্লাস, বিজয় কুমার ঘোষ, মিজানুর রহমান, এস কে সোহান, মিঠু সরকার, আতাউর ইসতিসহ আরও অনেকে।

ইটাবের সদস্য ইমরানুল আলম বাংলানিউজকে বলেন, এই বন্যায় অনেকে তাদের সর্বস্ব হারিয়েছে। পানি নেমে গেলে তাদের জন্য পুনর্বাসন করা জরুরি। সেই চিন্তা মাথায় রেখে আমরা ফান্ড সংগ্রহ করছি। এখন পর্যন্ত প্রায় ১০ লাখ টাকা সংগ্রহ করতে পেরেছি। এখনো সংগ্রহ করছি।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।