ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কারখানা শ্রমিকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জুন ২৫, ২০২২
সাভারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কারখানা শ্রমিকের মৃত্যু

সাভার (ঢাকা): সাভারের একটি বেভারেজ কারখানায় স্যানিটারি কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুর রউফ (৫০) নামে এক শ্রমিক মারা গেছেন। শনিবার (২৫ জুন) সকালে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফেরদৌস।

এর আগে, শুক্রবার (২৪ জুন) বিকেলে সাভারের ওলাইল এলাকায় অবস্থিত রুডস অ্যান্ড বেভারেজ লি. কারখানায় বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটে। পরে রাতে সাভারের এনাম মেডিক্যাল কলেজে তার মৃত্যু হয়।  

নিহত আব্দুর রউফ রংপুর জেলার কাউনিয়া থানার জহির উদ্দিনের ছেলে। তিনি সাভারের গেন্ডা এলাকায় বসবাস এবং স্যানিটারির শ্রমিক হিসেবে কাজ করতেন।  

নিহতের বড় ভাই জাহাঙ্গীর আলম জানান, তার ভাই দৈনিক ভিত্তিতে কাজ করেন। তিনি স্যানিটারি শ্রমিক। শুক্রবার বিকেলে আব্দুর রউফ রুডস অ্যান্ড বেভারেজ লিমিটেড কারখানায় ইলেকট্রনিকের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। পরে তাকে অন্য শ্রমিকরা উদ্ধার করে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক রাতে তাকে মৃত ঘোষণা করেন। রাতেই  ‌সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল পাঠায়।

এ বিষয়ে রুডস অ্যান্ড বেভারেজ লি. কারখানার প্রশাসন বিভাগের কর্মকর্তা মো. সামসু বাংলানিউজকে বলেন, শুক্রবার এক শ্রমিক পিছলে গিয়ে বিদ্যুতের সঙ্গে হয়তো স্পর্শ হয়ে মারা গেছে। সে আমাদের কারখানার শ্রমিক না। দৈনিক ভিত্তিতে স্যানিটারি শ্রমিকের কাজ করতে এসেছিল। দুর্ঘটনাবশত এটি হতে পারে।

বিষয়টি নিয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফেরদৌস বাংলানিউজকে বলেন, শুক্রবার খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। আসলে আব্দুর রউফ কীভাবে মারা গেছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের রির্পোট এলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, ২৫ জুন, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।