ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

জনসভাস্থলে প্রধানমন্ত্রী

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জুন ২৫, ২০২২
জনসভাস্থলে প্রধানমন্ত্রী

শিবচর (মাদারীপুর) থেকে: মাদারীপুরের কাঁঠালবাড়ির জনসভা মঞ্চে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ জুন) দুপুর ১২টা ৫০ মিনিটে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভা মঞ্চে এসে পৌঁছালে লাখো জনতা তাকে হাত নেড়ে, স্লোগান, করোতালি দিয়ে স্বাগত ও অভিনন্দন জানান।

ভোর থেকেই কাঁঠালবাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলে হাজার হাজার মানুষ এসে সমবেত হতে থাকেন। পদ্মা সেতু উদ্বোধন ও প্রধানমন্ত্রীর আগমনে জনসভাস্থল ও এর আশপাশের এলাকাজুড়ে তৈরি হয়েছে এক উৎসবমুখর পরিবেশ।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মাদারীপুরের কাঁঠালবাড়ি ইলিয়াস আহমেদ চৌধুরী ফেরিঘাটে এ জনসভার আয়োজন করা হয়।

ভোর থেকেই এ অঞ্চলের জেলাগুলো থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ জনসভাস্থলে সমবেত হওয়া শুরু করেন। প্রধানমন্ত্রী যখন জনসভাস্থলে আসেন তখন জনসভার মাঠ লাখো মানুষের জনসমুদ্রে পরিণত হয়। জনসভায় আসা হাজার হাজার মানুষ ৮ কিলোমিচার দূরে যানজটে আটকে পড়েন। ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে যানজট শুরু হয়েছে বলে জানা গেছে। এর ফলে বিপুল সংখ্যক মানুষ জনসভাস্থলে এসে পৌঁছাতে পারেনি।  

এছাড়া বিভিন্ন জেলার দূর-দূরান্ত থেকে বাস-ট্রাক, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে করে সমাবেশে আসেন মানুষ। বড় বড় লঞ্চ, নৌকা দিয়ে নদী পথে আসে হাজার হাজার মানুষ। বরিশাল বিভাগের বিভিন্ন জেলা থেকে শতাধিক লঞ্চ নিয়ে জনসভাস্থলে হাজার হাজার মানুষ জনসভা মাঠের পাশে সকাল থেকে আসতে থাকেন। জনসভাস্থলে আসা আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থকসহ সর্বস্তরের মানুষের বিভিন্ন স্লোগান, ঢাক-ঢোলের বাজনায় এক উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে কাঁঠালবাড়ি ইলিয়াস আহমেদ চৌধুরী ফেরিঘাট সংলগ্ন জনসভা মাঠ ও এর আশপাশের এলাকায়।

পদ্মা সেতুর উদ্বোধন করতে সকালে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়ায় আসেন। প্রথমে প্রধানমন্ত্রী সকাল ১০টায় মাওয়া প্রান্তে দুটি ফলক উন্মোচন করে পদ্মা সেতুর উদ্বোধন করেন। এরপর শেখ হাসিনা সেখানে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন। সুধী সমাবেশের পর প্রধানমন্ত্রী নিজ হাতে টোল দিয়ে পদ্মা সেতুর টোল প্লাজা উদ্বোধন করেন। এরপর সেতুর ওপর দিয়ে সড়ক পথে শেখ হাসিনা শরীয়তপুরের জাজিরা পয়েন্টে পৌঁছান এবং সেখান নাম ফলক উন্মোচন করেন।  জাজিরা প্রান্তে পৌঁছানোর আগে প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর মাঝামাঝি স্থানে দাঁড়িয়ে আকাশে বিমান বাহিনীর সদস্যদের দৃষ্টি নন্দন বিমান মহড়া প্রত্যক্ষ করেন। দুই প্রান্তে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের পর শেখ হাসিনা মাদারীপুরের কাঁঠালবাড়ি ইলিয়াস আহমেদ চৌধুরী ফেরিঘাটে আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় আসেন।

বৃহত্তর ফরিদপুরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থকরা এ জনসভায় অংশ নেন। শুধু তাই নয়, সারাদেশ থেকেও আওয়ামী লীগের নেতাকর্মীরা এ জনসভায় যোগ দেন। প্রচণ্ড গরম ও কড়া রোদের মধ্যে ১০টার দিকে ও ১২টা ৪৫ মিনিটে দুই দফায় বৃষ্টি হয়। রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে মানুষ মাঠে অপেক্ষা করছেন শেখ হাসিনার বক্তব্য শোনার জন্য।

এদিকে কাঁঠালবাড়ির জনসভাস্থল ও এর আশপাশের এলাকায় নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। পুরো এলাকাজুড়ে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী মোতায়েন করা হয়েছে। সর্বত্রই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। আগে থেকেই পুরো এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।