ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দক্ষিণাঞ্চলের মানুষের কষ্ট লাঘবের নাম পদ্মা সেতু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
দক্ষিণাঞ্চলের মানুষের কষ্ট লাঘবের নাম পদ্মা সেতু পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সেতুর দুই পাড়ে নামে মানুষের ঢল | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও বঙ্গবন্ধুর ম্যুরাল-১ উন্মোচনের মধ্য দিয়ে পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেতুর ফলে এখন আর ফেরির জন্য অপেক্ষা করতে হবে না বলে সন্তোষ প্রকাশ করেছেন সেতুর দুই প্রান্তের বসবাসকারীরা।

মাদারীপুর থেকে আসা হাফিজুর রহমান নামে এক ব্যক্তি বলেন, আমাগো আর ফেরির জন্য অপেক্ষা করতে হবে না। যানজটের ভোগান্তিও আর হবে না। এখন অল্প সময়ের মধ্যে যেতে পারব ঢাকায়।

তিনি মাদারীপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং অভিনন্দন জানান।

আব্দুল্লাহ নামের ঢাকার এক ব্যক্তি বলেন, আমি ঢাকাতে একটা চাকরি করি। আজ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে এসেছি। আমার গ্রামের বাড়ি দক্ষিণাঞ্চলে। যারা ঘাট পার হতে ১৫ ঘণ্টা বসে থাকেনি তারা এ সেতুর মর্ম বুঝবে না। দক্ষিণাঞ্চলের মানুষের কষ্ট লাঘবের নাম পদ্মা সেতু।

শনিবার (২৫ জুন) সকাল থেকে সড়ক ও নৌপথ ধরে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে মানুষের ঢল নামে পদ্মার পাড়ে। দলে দলে সবাই আসেন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানস্থলে।

যানবাহনের চাপ থাকায় অনেকে হেঁটে আবার অনেকে ব্যাটারিচালিত রিকশাযোগে এসেছেন। বিভিন্ন এলাকায় শোভাযাত্রা বের করেছেন স্থানীয় আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য সংগঠনের নেতা–কর্মীরা। তারা ব্যানার ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে আসেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।