ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫২ কিমি সাইকেল চালিয়ে পদ্মা সেতুতে ১১ কিশোর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
৫২ কিমি সাইকেল চালিয়ে পদ্মা সেতুতে ১১ কিশোর

ফরিদপুর: দক্ষিণবঙ্গের ২১ জেলার বাসিন্দাদের জন্য আজ এক বিশেষ উৎসবের দিন। উন্মোচন হয়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্য।

শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের পর সেতু দেখতে গোপালগঞ্জের মুকসুদপুর থেকে সাইকেল চালিয়ে রওনা হয়েছে ১১ কিশোর। প্রায় ৫২ কিলোমিটার সাইকেল চালিয়ে দুপুর পৌনে ২টার দিকে জাজিরার কাছে পৌঁছায় তারা। পদ্মা সেতুর ৮ কিলোমিটার আগে পাচ্চর এলাকায় তারা যখন পৌঁছায় তখন বৃষ্টি শুরু হয়। তবুও থামেনি ১১ কিশোর। বৃষ্টির মধ্যেই সাইকেল চালিয়ে তারা চলতে থাকে স্বপ্নের পদ্মা সেতুর দিকে।

এই ১১ জন মুকসুদপুরের দিকনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। দলের নেতৃত্ব দেওয়া দশম শ্রেণির শিক্ষার্থী মো. ফরহাদ শেখ জানায়, সকাল ৮টার দিকে তারা দিকনগর থেকে রওনা হয়।

দলের অপর সদস্য হৃদয় মোল্লা জানায়, যেদিন শুনেছি ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে, সে দিনই আমরা সিদ্ধান্ত নিয়েছি আমরা ২৫ জুন সেতু দেখতে যাবো।

আরেক শিক্ষার্থী মাহাফুজ শেখ জানায়, পদ্মা সেতুর কথা শুনে বাড়ি থেকে কোনো সমস্যা করেনি। তবে রাস্তায় বৃষ্টির জন্য কয়েকবার সমস্যা হয়েছে।

এর আগে ভোর থেকে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের শিবচরের অংশ ও বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে মিছিলে-স্লোগানে উজ্জীবিত নেতাকর্মীদের স্রোত জনসভাস্থলের দিকে আসে। লাল-সবুজের টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে পায়ে হেঁটে বা পিকআপ ভ্যান, ট্রাক ও বাসযোগে বিভিন্ন সড়ক ধরে ঘাটের দিকে আসে নেতাকর্মীরা। মিছিলে বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতাকর্মী সমর্থকরা আছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।