ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন্যার্তদের সহযোগিতায় টিফিনের টাকা তুলে দিলো শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
বন্যার্তদের সহযোগিতায় টিফিনের টাকা তুলে দিলো শিক্ষার্থীরা

নারায়ণগঞ্জ: টিফিনের টাকা জমিয়ে সেই টাকা বন্যার্তদের সহযোগিতার ফান্ডে তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন নারায়ণগঞ্জের একটি প্রাইমারি স্কুলের শিক্ষার্থীরা।  

শনিবার (২৫ জুন) নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার সবুজবাগ আইডিয়াল (কেজি) স্কুলের শিক্ষার্থীরা তাদের টিফিনের অর্থ বন্যার্তদের সহযোগিতার ফান্ডে তুলে দেন ইউনাইটেড ফর হিউম্যানিটি স্লোগানে গঠিত নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের কর্তৃপক্ষের হাতে।

 

এ উপলক্ষে স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলটির প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের সমন্বয়ক দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি সাংবাদিক শরীফ সুমন, খায়রুল কবির মুন্না, ফারুক আহাম্মদ মাহি, সবুজবাগ পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক ও অগ্রনী ব্যাংকের ম্যানেজার মো: রুহুল আমিন, সমাজসেবক মো. সারওয়ার, ব্যবসায়ী মো. মোস্তফা, ব্যবসায়ী ও সমাজসেবক মো. রাসেল কবির, মো. মাসুদ, সিফাত উল্লাহ, মামুন, রনি, স্কুলটির শিক্ষক শাহিদা আক্তার, খোদেজা আক্তার, ইসমত আরা, সুরাইয়া আক্তার, রাবিদা বেগম, রোকসানা আক্তার, নাসরিন বেগম প্রমুখ।

নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের সমন্বয়ক সাংবাদিক শরীফ সুমন বলেন, আজকে ছোট কোমলমতি শিক্ষার্থীরা তাদের টিফিনের টাকা জমিয়ে সেই টাকা বন্যার্তদের সহযোগিতার ফান্ডে দিয়ে মানবিকতার যে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে সেটা সবার জন্য অনুকরণীয় হয়ে থাকবে। আজকের শিশুরাই দেশের আগামীর ভবিষ্যৎ। এ কারণে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদান করে মানবিক বোধ দেশপ্রেম জাগ্রত করতে হবে।  

খায়রুল কবির মুন্না জানান, টিভি ও ফেসবুকে সিলেট সুনামগঞ্জসহ সারাদেশে বন্যার্তদের দুর্দশার চিত্র দেখে অন্তর কাঁদছিল শিশু শিক্ষার্থীদেরও। শিক্ষকদের মাধ্যমে তারা জানতে পারে আমরা বন্যার্তদের জন্য ত্রাণ নিয়ে যাব। সেটা শুনে তারা টিফিনের টাকা জমিয়ে আমাদের হাতে তুলে দিতে ইচ্ছা পোষণ করে শিক্ষকদের জানায়। আজকে তারা যে দৃষ্টান্ত স্থাপন করেছে সেটা সবার জন্য অনুকরণীয়।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।