ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ক্ষুধার জ্বালায় লজ্জা ভুলে থানায় ফোন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
ক্ষুধার জ্বালায় লজ্জা ভুলে থানায় ফোন

ঘরবাড়ি ডুবে গেছে বন্যার পানিতে। খাবার যা ছিল সব শেষ।

কিন্তু লজ্জা আর আত্মসম্মানবোধের কারণে কারো কাছে বলতে পারছিলেন না। কিন্তু পেটে ক্ষুধা নিয়ে কয়দিন আর থাকা যায়। অগত্যা সব ভুলে থানায় ফোন করেন। পুলিশ ওই পরিবারের কাছে খাবার পৌঁছে দিয়েছে।  

এ ঘটনা সিলেটের বিয়ানীবাজারের।  

ক্ষুধার জ্বালায় ওই পরিবারের পক্ষ থেকে ফোন করা হয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে। ফোনে অসহায়ত্ব প্রকাশ করে সহায়তা চাওয়া হয়। সঙ্গে সঙ্গে নৌকায় করে ওই পরিবারের কাছে খাবার পৌঁছে দেন ওসি হিল্লোল রায়। শুক্রবার রাতে ঘটেছে এ ঘটনা।

জানা গেছে, উজানের ঢল ও টানা বর্ষণে সৃষ্ট বন্যায় বিয়ানীবাজার উপজেলার ৮০ ভাগ এলাকাই প্লাবিত। পানিবন্দি দুই লাখেরও বেশি মানুষ। সরকারি-বেসরকারি উদ্যোগে পানিবন্দি এলাকার দুর্গতদের মধ্যে ত্রাণ পৌঁছানো হলেও অনেক পরিবার এখনো ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত।

শুক্রবার রাতে এক ব্যক্তির ফোন পেয়ে সেই এলাকায় ছুটে যান ওসি। সেখানে গিয়ে খোঁজ নিয়ে বিয়ানীবাজার পুলিশ জানতে পারে, সেখানকার বেশ কয়েকটি পরিবার খাবারের সংকটে রয়েছে। পরে পুলিশ সেখানে ২০টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, শুক্রবার রাতে হঠাৎ একজন পানিবন্দি তার পরিবারের জন্য খাদ্য সহায়তা চায়। পরে আমরা রাতেই ওই বাড়িতে নৌকায় খাবার পৌঁছে দিই। বিয়ানীবাজার উপজেলার যে কারো সহায়তা লাগলে থানায় ফোন করতে পারেন। আমরা খাবার পৌঁছে দেব।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।