ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

জনসভায় আসা তরুণ-যুবকদের পদ্মায় ‘জলকেলি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জুন ২৫, ২০২২
জনসভায় আসা তরুণ-যুবকদের পদ্মায় ‘জলকেলি’

শরীয়তপুর: স্বপ্নের-সাঁকো পদ্মা সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের নতুন দ্বার উন্মোচিত হলো।  

শনিবার (২৫ জুন) সকালে এ সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এ উপলক্ষে শরীয়তপুরের জাজিরা প্রান্ত সংলগ্ন মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটে আওয়ামী লীগ কর্তৃক বিশাল জনসভা অনুষ্ঠিত হয়। এতে অংশ নিতে আসে দক্ষিণের ২১ জেলাসহ সারাদেশের আওয়ামী লীগের নেতাকর্মীসহ লাখ লাখ জনগণ। আর এই জনসভায় শরীয়তপুরের বিভিন্ন এলাকার লাখ লাখ জনগণ লঞ্চ, ট্রলার, পাল তোলা নৌকা, বাস, ট্রাক, প্রাইভেটকার ও মোটরসাইকেলে আসতে থাকেন।  

বিশেষ করে যারা সড়ক পথে আসেন, তারা জনসভা স্থল থেকে জাজিরা প্রান্ত হয়ে বিকেনগর পর্যন্ত ভিড় করেন। তবে প্রচণ্ড তাপদাহ ও লাখো জনতার সরগরমে অস্থির হয়ে পড়ে আগতরা।  এদের অনেকেই বিশেষ করে যারা লঞ্চযোগে এসেছিলেন, তাদের মধ্যে থাকার তরুণ-যুবকরা একটু প্রশান্তির জন্য পদ্মায় নেমে ‘জলকেলি’তে মেতে ওঠেন।

এদের একজন শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ধানকাঠি থেকে আগত শাহজালাল হাওলাদার। তিনি বাংলানিউজকে বলেন, পদ্মা সেতু আমাদের স্বপ্নের সাঁকো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবে রূপ দিয়েছেন। তার প্রতি কৃতজ্ঞতা জানাতে আমরা শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাকের নির্দেশনা ও ব্যবস্থাপনায় আটটি বিলাসবহুল ও অর্ধশত বাস ও ট্রাক যোগে জনসভায় অংশ নেই। লাখ লাখ মানুষ আর প্রচণ্ড তাপদাহে আমরা একটুখানি প্রশান্তির জন্য অনেকেই গোসল করতে নামি। তখন এক আনন্দঘন মুহূর্তের সৃষ্টি হয়। আমরা মেতে উঠি জলকেলিতে।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।