ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যাত্রাবাড়ী-সায়েদাবাদে ভোগান্তিতে যাত্রীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুন ২৬, ২০২২
যাত্রাবাড়ী-সায়েদাবাদে ভোগান্তিতে যাত্রীরা

ঢাকা: স্বপ্নের পদ্মা সেতু পার হয়ে যেতে হবে বাড়ি। তবে কোন বাসটি পদ্মা সেতু পার হয়ে সেতুর ওপর দিয়ে নদীর ওপারে যাবে, তা এখন পর্যন্ত সেভাবে ঠিক না হওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এছাড়া অভিযোগ উঠেছে টিকিটের দামও বেশি নেওয়ার।

রোববার (২৬ জুন) রাজধানীর সায়েদাবাদ, যাত্রাবাড়ী, ধোলাইপাড় এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র। এসময় অসংখ্য যাত্রীকে বিভিন্ন বাস কাউন্টার এবং বাসস্ট্যান্ডে বড় বড় ব্যাগসহ বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

সায়েদাবাদ বাস টার্মিনালে মো. বেলাল হোসেন নামে বাগেরহাটের এক যাত্রী বলেন, পদ্মা সেতু চালু হয়ে আমাদের সুবিধা হয়েছে। বিশেষ করে জ্যামের বা ঘণ্টার পর ঘণ্টা ফেরির অপেক্ষায় বসে থাকতে হবে না। তবে নিয়মিত যে গাড়িগুলো যাওয়া-আসা করতো, সেগুলো কিছুটা দ্বিধাদ্বন্দ্বে ভুগছেন। অন্য দিনের থেকে আজ গাড়িও যেন অনেক কম। আবার অনেক গাড়িতেই ভাড়া চাওয়া হচ্ছে অনেক বেশি।

হামিদা খাতুন নামে ফরিদপুরের এক বাসিন্দা সকাল ৯ টা থেকে অপেক্ষা করেন রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের জন্য। সকাল সাড়ে দশটায় তিনি বাংলানিউজকে বলেন, প্রায় দেড় থেকে দুই ঘণ্টা হলো বাসের জন্য দাঁড়িয়ে আছি, কিন্তু বাস পাচ্ছি না। ইচ্ছা ছিল পদ্মা সেতুর ওপর দিয়ে বাড়ি যাবো কিন্তু এখন ইচ্ছে পূরণ করতে গিয়ে পোহাতে হচ্ছে দুর্ভোগ। আবার কিছু গাড়ি আসলেও তারা ভাড়া চাইছে অতিরিক্ত।

তিনি বলেন, এমনিতেই অন্য সময়ে বাসে ফরিদপুরের ভাড়া নেওয়া হয় ২৭০ থেকে ৩০০ টাকা। কিন্তু এখন অধিকাংশ বাসগুলোতেই সেই ভাড়া চাওয়া হচ্ছে ৪০০ টাকা।

এদিকে সেতু চালু হওয়ার প্রথম দিন বিধায় কিছু ঝামেলা যাত্রীদের পোহাতে হচ্ছে বলে জানিয়েছেন বিভিন্ন পরিবহনের সঙ্গে সংশ্লিষ্টরা।

ইলিশ পরিবহনের সুপারভাইজার হাবিবুর রহমান জানান, প্রথমদিন বিধায় সবকিছু গুছিয়ে নিতে যাত্রীদের একটু ঝামেলা পোহাতে হচ্ছে। তবে আশাকরি কয়েকদিনের মধ্যেই এ ঝামেলা শেষ হবে। আর ভাড়া বেশি নেওয়া হচ্ছে না। টোলসহ যা ভাড়া, তাই নেওয়া হচ্ছে যাত্রীদের কাছ থেকে।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এইচএমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।