ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নবীনগর-চন্দ্রা সড়কে রিকশাচালকদের অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জুন ২৭, ২০২২
নবীনগর-চন্দ্রা সড়কে রিকশাচালকদের অবরোধ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় মহাসড়কে সাভার হাইওয়ে পুলিশের চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রিকশাচালক শ্রমিকরা।

সোমবার (২৭ জুন) সকাল থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী ইউর্টানে বিদ্যুতের খুঁটি ফেলে ও টায়ার পুড়িয়ে বিক্ষোভ করেন কয়েকশ শ্রমিক।

অটোরিকশাচালকদের বিক্ষোভ চলাকালে মহাসড়কের প্রায় তিন কিলোমিটার এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। সে সময় সড়কের দু’পাশে যানবাহন আটকা পড়ে।

ঘণ্টাব্যাপী সড়ক বন্ধ থাকার পর আশুলিয়া থানা পুলিশের আশ্বাসে সড়ক ছেড়ে যায় রিকশাচালকরা। পরে দুপুর ১টার দিকে সড়কে যানচলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত রিকশাচালক মো. জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা গরিব মানুষ। মাঝে মধ্যে রিকশা নিয়ে যায় পুলিশ। আবার হাইওয়ে পুলিশ আমাদের রিকশা ধরে টাকা নেয়। সপ্তাহে আমাদের রিকশা চার দিন চলে। আমরা কী করে খাব। রেকার বিলের দোহাই দিয়ে রিকশা নিয়ে যায় হাইওয়ে থানা পুলিশ। ৫ হাজার ২০০ টাকা বিল করে। পুরো টাকা দিলে স্লিপ দেয় আর টাকা কিছু কম দিলে স্লিপ ছাড়াই রিকশা দেয়। মাঝে মধ্যে টাকা দিতে না পারলে রিকশা আর ফেরত পাই না। থানাতেও সেই রিকশা দেখা যায় না। তাদের দালাল মারফত রিকশা বাইরে বিক্রি করে দেওয়া হয়।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, রিকশাচালকদের যদি কোনো অভিযোগ থাকে তাহলে তারা আমাদের কাছে আসবে আমরা ব্যবস্থা নেব। আজকের ঘটনায় আমাদের একজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক।  

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান বলেন, রিকশাচালকরা কারো মাধ্যমে সংগঠিত হয়ে রাস্তায় নেমেছেন। আমাদের টিম ঘটনাস্থলে যাচ্ছে। এটি চাঁদাবাজির বিষয় না। মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশাকে জরিমানা করা হয়। সেই জরিমানার স্লিপ তাদের দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুন ২৭, ২০২২, আপডেট: ১৪০২ ঘণ্টা
এসএফ/এসআইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।