ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

সুইসাইড নোট লিখে ছাত্র ইউনিয়ন নেতার আত্মহত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, জুন ৩০, ২০২২
সুইসাইড নোট লিখে ছাত্র ইউনিয়ন নেতার আত্মহত্যা

ঢাকা: বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক সাদাত মাহমুদ আত্মহত্যা করেছেন। তার লাশের পাশে সুইসাইড নোট পাওয়া গেছে।

জানা গেছে, বুধবার (২৯ জুন) দুপুরে তার বাসায় নিজের রুমে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। তার লাশের পাশে পাওয়া সুইসাইড নোটে জানা গেছে, হতাশা থেকেই তিনি আত্মহত্যা করেছেন। মূলত, লেখাপড়ায় গ্যাপ ও ব্যক্তিগত হতাশা থেকেই তিনি আত্মহত্যা করেছেন।

এর আগে, গতবছর এক রাতে ভিকারুন্নেসার সামনে ধর্ষণবিরোধী দেয়ালচিত্র আঁকা এবং লেখার জন্য পুলিশ তাকে গ্রেফতার করেছিল। পরে গ্রেফতারের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল।  

জানা গেছে, করোনাকালে ইউল্যাবে শিক্ষার্থীর সেমিস্টার ফি মওকুফের আন্দোলনে নেতৃত্ব দেওয়ায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছিল।  

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলি বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পুলিশের এ কর্মকর্তা বলেন, বুধবার দুপুরে তিনি তার নিজ বাসায় আত্মহত্যা করেছেন। পরে তার লাশের পাশে পাওয়া সুইসাইড নোট থেকে জানা গেছে, তিনি হতাশায় ভুগে আত্মহত্যা করেন। এ ব্যাপারে তার পরিবারের পক্ষ থেকে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। আমরা পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দিয়েছি।  

এ বিষয়ে কথা বলার জন্য ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি নজির আমিন চৌধুরী জয়ের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও সাড়া মেলেনি। এদিকে পরিবারের পক্ষ থেকেও বিষয়টি নিয়ে কথা বলতে কেউ রাজি হননি। সাদাতের মৃত্যুতে তার বন্ধু ও সহপাঠীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০০৪১ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এমকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa