ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

প্রত্নসম্পদসহ পদ্মা সেতুতে ভারতফেরত বাসযাত্রী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জুন ৩০, ২০২২
প্রত্নসম্পদসহ পদ্মা সেতুতে ভারতফেরত বাসযাত্রী আটক

শরীয়তপুর: পদ্মা সেতুতে তিনটি সিংহের মূর্তি ও প্রত্নসম্পদসহ জসিম উদ্দিন (৫৫) নামের এক বাসযাত্রীকে আটক করেছে পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশ।  

বুধবার (৩০ জুন) দিনগত রাতে ওই ব্যক্তি গ্রিন লাইনের বাসে করে ভারতের কলকাতা থেকে ফিরছিলেন।

 

আটক জসিমের বাড়ি ভোলা জেলার চরফ্যাশন উপজেলায়।

শরীয়তপুরের পুলিশ সুপার এসএম আশ্রাফুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলকাতা থেকে ছেড়ে আসা গ্রিন লাইনের একটি বাসে অভিযান চালানো হয়। বাসের যাত্রী জসিম উদ্দিনের কাছ থেকে শত বছরের পুরনো মূল্যবান তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা একটি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ভিডিও ক্যামেরা উদ্ধার করা হয়। এসব মূল্যবান পুরাকীর্তি পরিবহনের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়েছে। অবৈধভাবে আনা এসব পণ্যের কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি জসিম। পরে উদ্ধারকৃত সব মালামাল পদ্মা সেতু দক্ষিণ থানায় নিয়ে যাওয়া হয়। মূর্তিগুলো কষ্টিপাথরের বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে অধিকতর পরীক্ষা শেষেই মূর্তিগুলো সম্পর্কে পরিষ্কারভাবে জানা যাবে। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান বলেন, পাসপোর্ট ও ভিসা অনুযায়ী আটক জসিমের ঠিকানা ভোলা জেলার চরফ্যাশন উপজেলায়। অবৈধভাবে প্রাচীন স্থাপত্য ও মূর্তি পাচারের অভিযোগে তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় তদন্তের কাজও শুরু করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa