ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

কাওছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বরিশাল : বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার ২৪ লাধিক টাকা আত্মসাতের ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অভিযোগপত্র আমলে নিয়ে সাবেক ও বর্তমান ৪ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার বরিশাল সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক মো. আব্দুস সালাম সিকদার এ আদেশ দেন।



যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেন- বরিশাল শাখার তৎকালীন সহকারী ব্যবস্থাপক ও বর্তমানে ঢাকায় বাংলাদেশ ব্যাংকের উপ-ব্যবস্থাপক মো. ময়েজ উদ্দিন, বরিশাল শাখার সহকারী ব্যবস্থাপক (ক্যাশ) আব্দুল মতলেব, বরিশাল শাখার তৎকালীন উপ-ব্যবস্থাপক মো. মফিজ উল্লাহ এবং বাংলাদেশ শিল্প ব্যাংকের সিনিয়র অফিসার হারুনুুর রশিদ।

উচ্চ আদালত থেকে জামিন নেওয়ায় বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার তৎকালীন মহা-ব্যবস্থাপক ও বর্তমানে ঢাকা বাংলাদেশ ব্যাংকে কর্মরত নির্বাহী পরিচালক চৌধুরী মহিদুল হক ও বরিশাল শাখার তৎকালীন সহকারী ব্যবস্থাপক আবুল কালাম আজাদের বিরুদ্ধে কোনো সিদ্ধান্ত দেননি বিচারক।

অভিযোগ সূত্রে জানা গেছে, মেয়াদ শেষ হওয়া একটি সঞ্চয়পত্রের হিসাব নম্বর বন্ধ না করে ২০০২ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত সময়ের মধ্যে যোগসাজসে তারা ২৪ লাখ ১১ হাজার ৬শ’ ১২ টাকা তুলে আত্মসাত করেন।

কেন্দ্রীয় ব্যাংকের অডিটে তা ধরা পড়লে তদন্তের পর ৬ কর্মকর্তার বিরুদ্ধে বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়।


বাংলাদেশ সময় : ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad