ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঝালকাঠি সদর থানার সাবেক ওসি ও এসআইয়ের বিরুদ্ধে দুদকের চার্জশিট

কাওছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বরিশাল : ঘুষ নেওয়ার মামলায় ঝালকাঠি সদর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এক উপপরিদর্শকের (এসআই) বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে দুদক।

বুধবার ঝালকাঠির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা বরিশাল দুদকের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম।



চার্জশিটে অভিযুক্তরা হলেন ঝালকাঠি থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাবিব ও ঝালকাঠির শেখেরহাট পুলিশ ফাঁড়ির সাবেক উপ-পরিদর্শক (এসআই) ফখরুল আলম।

তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম অভিযোগপত্রে উল্লেখ করেন, ২০০৭ সালের ১৫ এপ্রিল শেখেরহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) ফখরুল আলম ঝালকাঠির পূর্ব কাঠপট্টির শেখ হাসানকে গ্রেফতার করেন। এ সময় তার কাছে থাকা নগদ ১২ শ’ টাকা ও একটি মোবাইল সেট তিনি নিয়ে যান। পরে একটি চাঁদবাজি মামলায় গ্রেফতার দেখিয়ে হাসানকে জেল হাজতে পাঠানো হয়। এ মামলায় হাসান ছাড়াও তার স্ত্রী নারগিস খানম ও মা গোলেনুর বেগমকে আসামি করা হয়। পরে মামলা থেকে অব্যাহতি দেওয়ার কথা বলে ওসি হাবিবুর রহামান ২৭ হাজার টাকা ঘুষ নেন। হাসান আদালতের রায়ে খালাশ পেয়ে যান।

খালাশ পেয়েই ওই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুদকে অভিযোগ করেন শেখ হাসান। অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে ঝালকাঠি সদর থানায় মামলা করে দুদক। তদন্ত শেষে ওই দু’জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়। বরিশাল দুদকের উপ-পরিচালক নজরুল ইসলাম এ তথ্যের সত্যতা করে স্বীকার করেছেন।


বাংলাদেশ সময় : ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।