ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কটিয়াদীতে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় যুবক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জুলাই ১, ২০২২
কটিয়াদীতে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় যুবক গ্রেফতার আসামি সজিব মিয়া

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় বাক প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের মামলায় সজিব মিয়া (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।  

শুক্রবার (০১ জুলাই) ভোরে উপজেলার লোহাজুরী ইউনিয়নের দক্ষিণ লোহাজুরী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

সজিব মিয়া উপজেলার দক্ষিণ লোহাজুরী (কাজীর মোড়) গ্রামের তারা মিয়ার ছেলে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাক প্রতিবন্ধী মেয়েটি স্থানীয় একটি অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী। সে কথা বলতে না পারলেও ইশারা ইঙ্গিতে সব বুঝাতে পারে। অভিযুক্ত সজিব প্রায়ই মেয়েটির বাড়িতে আসা-যাওয়া করত। মেয়েটির সঙ্গে সজিব ইশারা ইঙ্গিতে কথাবার্তা বলতো। গত ২ এপ্রিল বিকেলে মেয়েটি সজিবের বাড়ির সামনে যায়। এ সময় বাড়িতে কেউ না থাকার সুযোগে সজিব তার বড় ভাইয়ের ঘরে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে । ঘটনার পর বিষয়টি কাউকে জানায়নি মেয়েটি। গত ২৭ জুন বমি করছিল মেয়েটি। এ অবস্থায় মেয়েটিকে একটি ক্লিনিকে নিয়ে আল্ট্রাসনোগ্রাম করার পর পারিবার জানতে পারে মেয়েটি অন্তঃসত্ত্বা। এরপর তাকে (মেয়ে) বার বার জিজ্ঞাসা করার পর ইশারা ইঙ্গিতে বিষয়টি জানায়। একপর্যায়ে মেয়েটি তাদের সজিবের বাড়িতে নিয়ে যায় এবং সজিবকে দেখিয়ে শনাক্ত করে। এমনকি ধর্ষণের স্থানটিও ইশারায় দেখায় মেয়েটি। এরপর মেয়েটির পরিবারের পক্ষ থেকে ঘটনার পর বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেন। এ ঘটনয় বৃহস্পতিবার (৩০ জুন) রাতে মেয়েটির বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।  

কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শাহাদাত হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় মামলা দায়েরের পরই অভিযান চালিয়ে সজিবকে গ্রেফতার করা হয়েছে। কিশোরীর ডাক্তারি পরীক্ষার জন্য তাকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।