ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লা হাটে ‘লাল পাহাড়’ সাড়ে ৩ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুলাই ১, ২০২২
ফতুল্লা হাটে ‘লাল পাহাড়’ সাড়ে ৩ লাখ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লা ডিআইটি মাঠে ইতোমধ্যে সিরাজগঞ্জ, ফরিদপুরসহ বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করেছে কোরবানির পশু। আসন্ন ঈদকে কেন্দ্র করে ইতোমধ্যে এখানে বসেছে হাট।

হাটে সিরাজগঞ্জ থেকে আসা গরু ‘লাল পাহাড়’ নজর কেড়েছে সবার।

শুক্রবার (১ জুলাই) বিকেলে সরেজমিনে হাটে গিয়ে দেখা যায়, বিভিন্ন জেলা থেকে আসছে গরু। এসব গরুর বাঁধা হচ্ছে খুঁটিতে। গরুর বেপারীরা প্রস্তুতি নিচ্ছেন বেচাবিক্রির। হাঁকছেন দামও।

সিরাজগঞ্জের ব্যাপারী নজরুল সকালে ২৪টি গরু নিয়ে এসেছেন হাটে। তিনি নিজের এবং তার প্রতিবেশীদের গরু নিয়ে হাটে এনেছেন। শুধু ২৪টি নয়, আরো ৬৫টি গরু আসবে তার। তার নিজের এবং তার প্রতিবেশীদের গরু এসব। আসন্ন ঈদকে কেন্দ্র করে লাভের আশায় এ গরু তিনি উঠিয়েছেন হাটে।

এদিকে তার গরুগুলোর মধ্যে একটি গরুর নাম দিয়েছেন ‘লাল পাহাড়’। এটিকে নিজের মতো করে লালন-পালন করেছেন তিনি। গরুটির দাম হাঁকাচ্ছেন সাড়ে ৩ লাখ টাকা। তবে দাম এত চাইলেও দরদাম করে বিক্রি করবেন বলে জানান বেপারী।

লাল পাহাড়কে দেখতে হাটে আগত দর্শনার্থীরা ভিড় করছেন। তবে ফতুল্লা হাটে এর চেয়ে অনেক বড় দামি গরুও আসে।

নজরুল ব্যাপারী জানান, আমি ২৪টি গরু সকালে এনেছি, আরো ৬৫টি আসবে। সবগুলো আমাদের না, তবে আমাদের গ্রামের। আমরা একসাথে এসেছি। এসব গরু আমাদের পালের গরু। আমরা সবগুলো অল্প লাভেই বিক্রি করবো। এবার গরুর দাম একটু বেশি। কারণ আমরা গো খাদ্য অনেক বেশি দামে কিনেছি। আমাদের যাতায়াত ভাড়াও এবার বেশি লেগেছে। সবকিছুর দাম বাড়ছে। কিছু করার নেই। সাড়ে ৩ লাখ চাচ্ছি। তবে এ দামে তো আর বিক্রি হবে না, একটু এদিক সেদিক হয়তো হবে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এমআরপি/নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।