ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাইনে দাঁড়িয়েও অনলাইনে টিকিটের খোঁজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, জুলাই ২, ২০২২
লাইনে দাঁড়িয়েও অনলাইনে টিকিটের খোঁজ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: আসন্ন পবিত্র ঈদ-উল আজহাকে কেন্দ্র করে দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শনিবার (২ জুলাই) সকাল ৮টার কিছু সময় পর কমলাপুর রেলস্টেশনে এ টিকিট বিক্রি শুরু হয়।

কাঙ্ক্ষিত টিকিট পেতে আগের দিন দুপুর এবং রাত থেকে অনেকে কাউন্টারের সামনে লাইনে দাঁড়িয়েছেন। তবে কাউন্টারের পাশাপাশি অনলাইনেও ৫০ শতাংশ টিকিট রেখেছে রেলওয়ে। তাই 'সুযোগ' হাতছাড়া না করতে লাইনে দাঁড়ানো অনেকেই ঢুঁ মারছেন অনলাইনে।

এ সময় লাইনে দাঁড়ানো অনেকের হাতে থাকা মোবাইলের স্ক্রিনে রেলওয়ের ই-টিকিট ওয়েবসাইট ব্রাউজ করার চিত্র দেখা গেছে।

দিনাজপুরগামী একতা এক্সপ্রেস ট্রেনের টিকিট কাউন্টারের লাইনের সিরিয়ালে ৫৩ জনের পেছনে অপেক্ষা করছিলেন মইন আহমেদ। ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন তিনি। কথা হলে তিনি বলেন, ভোর ৫টার দিকে এসে লাইনে দাঁড়িয়েছি। যেহেতু পরিবারের সদস্য ও শিশুদের নিয়ে দিনাজপুর যাব, তাই আমার এসি টিকিট প্রয়োজন। যত জনের পেছনে আমার সিরিয়াল সে অনুযায়ী এসি টিকিট পাওয়ার আর কোনো সম্ভাবনা নেই। তাই ৮টা বাজার পর থেকে লাইনে দাঁড়ানো অবস্থাতেই অনলাইনে টিকিট কাটার চেষ্টা করছি। কিন্তু সেখানেও কিছু মিলছে না।

রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিটের লাইনে দাঁড়ানো আফজাল হোসেনও মোবাইলে চেষ্টা করে যাচ্ছেন অনলাইনে টিকিট কাটার। আলাপ হলে তিনি বলেন, লাইনে দাঁড়ালেও এসি টিকিট পাওয়ার আশায় অনলাইনে ননস্টপ চেষ্টা করে যাচ্ছি। তবে পারছি না। যদি কোনোভাবে অনলাইনে টিকিট পেয়ে যাই তখন টিকিটের লাইন ছেড়ে চলে যাব।

এখানে বেশিরভাগ লোকই লাইনে দাঁড়ানোর পরও টিকিটের প্রত্যাশায় অনলাইনে চেষ্টা করছেন। প্রায় সবার হাতেই মোবাইল, সবাই চেষ্টা করছেন।

রেলওয়ে কতৃপক্ষ সূত্রে জানা গেছে, শনিবার (২ জুলাই) দেওয়া হবে ৬ জুলাইয়ের টিকিট। ৭ জুলাইয়ের টিকিট ৩ জুলাই, ৮ জুলাইয়ের টিকিট ৪ জুলাই এবং ৯ জুলাইয়ের টিকিট ৫ জুলাই বিক্রি হবে।

এছাড়া ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এইচএমএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।