ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পেট্রাপোলে লরি আটকে দিনভর যানচলাচল বন্ধ

কলকাতা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

কলকাতা: ভারতের পেট্রাপোল সীমান্তের আন্তর্জাতিক সড়কে বুধবার ভোরে টায়ার ফেটে একটি লরি অচল হয়ে পড়লে সারাদিন যান চলাচল বন্ধ হয়ে থাকে। বন্ধ হয়ে যায় সীমান্ত বাণিজ্যও।

তবে বিকেলে লরিটি সরিয়ে নেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, ভোরে বাংলাদেশের বেনাপোলে পণ্যসামগ্রী খালাশ করে ফেরার সময় পেট্রাপোল সড়কের ওপর একটি লরি টায়ার ফেটে আচমকা দাঁড়িয়ে পড়ে। এরপর ওই লরির পেছনে সার বেঁধে দাঁড়িয়ে যায় সীমান্ত ফেরতা অন্য লরিগুলোও। সরু রাস্তার কারণে শুরু হয় তীব্র যানজটের।

সূত্র আরও জানায়, এ সময় যানজটে আটকা পড়ে কলকাতা থেকে ঢাকাগামী সরকারি বাস সৌহার্দ্য। সমস্যায় পড়েন যাত্রীরা। একই অবস্থা হয় বাংলাদেশ থেকে আসা লরি ও বাসগুলোরও। যানজট এতটাই দীর্ঘ হয় যে ১০ কিলোমিটার দূরের বনগাঁ শহর পর্যন্ত তা ছড়িয়ে পড়ে।

স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, পেট্রাপোল সীমান্তে দু’টি লেন থাকলেও এর একটি বিএসএফের জন্য নির্ধারিত থাকায় যানজট এত তীব্র হয়েছে।   এ সময় লেনটি খুলে দেওয়ারও দাবি জানায় তারা।

বিকেলের দিকে লরিটিকে স্থানীয় প্রশাসন সরিয়ে নিয়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।