ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিড় নেই গাবতলী টার্মিনালে, চাহিদা বেশি ৭ ও ৮ তারিখের টিকেটের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জুলাই ২, ২০২২
ভিড় নেই গাবতলী টার্মিনালে, চাহিদা বেশি ৭ ও ৮ তারিখের টিকেটের ভিড় নেই গাবতলী বাস কাউন্টারে- ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও কাউন্টারগুলোতে তেমন ভিড় নেই যাত্রীদের। তবে পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগামী ৭ এবং ৮ জুলাইয়ের টিকিটের চাহিদা বেশি।

শনিবার (২ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত গাবতলী এবং কল্যাণপুরের বিভিন্ন বাস কাউন্টার ঘুরে এবং কাউন্টারে দায়ীত্বরতদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

সরেজমিনে দেখা যায়, গত ২৪ জুন থেকে বাসে ঈদ যাত্রার অগ্রীম টিকিট বিক্রি শুরু হলেও অধিকাংশ কাউন্টারের লোকজন গল্প করে অলস সময় পার করছেন। বেলা বাড়ার সঙ্গে যাত্রীদের চাপ কিছুটা বাড়বে বলে আশা করছেন তারা।

গাইবান্ধাগামী হানিফ পরিবহনের টিকিট কিনতে আসা নাসিম নামের এক যাত্রী বলেন, আমি আজই (২ জুলাই) বাড়ি যাচ্ছি। কাউন্টারে আসামাত্রই টিকিট পেয়েছি, কোন সমস্যা হয়নি। এখন নিরাপদে বাড়ি যেতে পারলেই হয়।  

উত্তরবঙ্গগামী এসআর পরিবহনের কাউন্টারের আরিফ বাংলানিউজকে বলেন, এখন যাত্রীদের তেমন ভিড় নেই। ঈদযাত্রা উপলক্ষে ভিড় বলেন, আর চাপ বলেন, সব ৭ এবং ৮ তারিখেই হবে। ঈদ ১০ তারিখে, তাই সবাই ৭ এবং ৮ তারিখের টিকিট নিতে আগ্রহী।

ঢাকা থেকে দক্ষিণবঙ্গে চলাচলকারী সোহাগ পরিবহনের কাউন্টারে দায়িত্বরত ইসমাইল বলেন, এখন তেমন যাত্রীর চাপ নেই। যারা ঢাকায় চাকরি করেন, তারা ঈদের দুয়েক দিন আগে ছুটি পায়। তাই তারা ঈদের দুয়েক দিন আগেই বাড়ির উদ্দেশ্যে যাত্রা করবে। ফলে সে সময়ে ভিড়ও বাড়বে।

এদিন সৌদিয়া, শ্যামলী ও নাবিল পরিবহনের কাউন্টারে কথা বলেও একই কথা জানা যায়। তারা বলছেন এবারের কোরবানির ঈদযাত্রা পুরোদমে শুরু হবে ৫ তারিখের পর। আর চূড়ান্তভাবে যাত্রীদের ভিড় হবে ৭ এবং ৮ তারিখ।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, জুলাই ২, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।