ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

কক্সবাজার সদর প্রেসক্লাবে এমপি কমল

সৃষ্টিশীল সাংবাদিকতার প্রতি মনোনিবেশ করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
সৃষ্টিশীল সাংবাদিকতার প্রতি মনোনিবেশ করতে হবে

কক্সবাজার: একঝাঁক তরুণ এবং পেশাদার সাংবাদিকদের নিয়ে কক্সবাজার সদর প্রেসক্লাব গঠনকল্পে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (৪ জুলাই) দুপুরে কক্সবাজার সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর রামু আসনের সংসদ সদস্য (এমপি) এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি।

 

এ সময় তিনি বলেন, কক্সবাজারের নেতিবাচক সংবাদগুলো জাতীয় পর্যায়ে দ্রুত প্রচার করা হয়। এতে পর্যটন নগরী কক্সবাজারকে নিয়ে দেশের মানুষের মধ্যে বিরুপ চিন্তা চলে আসে। কিন্তু এ ধরনের বিচ্ছিন্ন ঘটনা দেশে প্রতিনিয়ত হচ্ছে। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়াদকালে কক্সবাজারে যে উন্নয়ন হয়েছে তার অতীতে আর কোন সময় হয়নি। এখনও যে প্রকল্পগুলো চলমান সেগুলো শেষ হলে কক্সবাজার হবে বিশ্বের অন্যতম আকর্ষণীয় স্থান।  

তিনি আরও বলেন, সচরাচর সংবাদ প্রচার করার চেয়ে সংবাদ সৃষ্টি করতে হবে। এতে সাংবাদিকতার আসল উদ্দেশ্য প্রতিফলন হবে।  

এ সময় তিনি কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের উত্তোরত্তর সফলতা এবং সমৃদ্ধি কামনা করেন এবং ব্যক্তিগত পক্ষ থেকে সব সময়ে সহযোগিতার আশ্বাস দেন।

জেলার সিনিয়র সাংবাদিক মাহাবুবুর রহমানের সঞ্চালনায় এম বেদারুল আলমের কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া, নারী ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, উপজেলা প্রকৌশলী তৌহিদুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের সহ সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান, রামু প্রেসক্লাবের সভাপতি নীতিশ বড়ুয়া, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, সাবেক সভাপতি খালেদ শহীদসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।  

পরে সাংবাদিক মাহাবুবুর রহমানকে সভাপতি এবং এম বেদারুল আলমকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্যের কার্যকরী কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি সাইমুম সরওয়ার কমল এমপি।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa