ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

প্রভাষকের বাড়িতে বোমা সদৃশ বস্তু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
প্রভাষকের বাড়িতে বোমা সদৃশ বস্তু

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের এনায়েতপুরে আব্দুল গফুর (৫৫) নামে এক প্রভাষকের বাড়িতে বোমা সদৃশ বস্তু পাওয়া গেছে। বোমা আতঙ্কের কারণে বাড়ির আশপাশে পুলিশ মোতায়েন ছিল।

তবে ঢাকা থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) হেড কোয়ার্টারের বোমা নিস্ক্রিয়করণ টিম এসে পরীক্ষা করে দেখেছে যে স্কচটেপে মোড়ানো বস্তুটি বোমা নয়।  

সোমবার (৪ জুলাই) এনায়েতপুর থানার গোপরেখী গ্রামে আব্দুল গফুরের বাড়িতে এ ঘটনা ঘটে।  
 
এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, শাহজাদপুরের ঘোড়শালে সাহিত্যিক বরকতুল্লাহ ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুল গফুরের মোবাইল ফোনে রোববার রাতে একটি কল আসে। ফোনের অপর প্রান্ত থেকে বলা হয়, ‘তোর বাড়ির খাবার ঘরের আলমিরার নিচে একটি বোমা রাখা আছে। আমার সঙ্গে দেখা না করলে তোকে উড়িয়ে দেওয়া হবে, পরে তোর সঙ্গে কথা হবে। ’ 

এ বিষয়ে প্রভাষক আব্দুল গফুর বলেন, মোবাইল ফোনে কথা বলার পরই আমার স্ত্রী আলমিরার নিচে একটি কার্টন দেখতে পায়। কার্টন সরালে নিচে স্কচটেপে মোড়ানো তারযুক্ত বোমার মতো একটি বস্তু দেখা যায়। এতে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। নিশ্চয় কেউ শত্রুতা করে আমাকে বিপদে ফেলতে এ কাজ করেছে।  

খবর পেয়ে সিরাজগঞ্জ জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (বেলকুচি সার্কেল) সিদ্দিক আহম্মেদসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এনায়েতপুর থানার ওসি আনিসুর রহমান বলেন, বোমা সদৃশ বস্তুটি দেখার পর পুলিশ স্কোয়াড দিয়ে বাড়িটি ঘিরে রেখে র‍্যাবের বোমা নিস্ক্রিয়করণ স্কোয়াডকে খবর দেওয়া হয়। রাতেই বোমা নিস্ক্রিয়করণ স্কোয়াড এসে বস্তুটি পরীক্ষা নিরীক্ষা করে এবং সেটি বোমা নয় বলে নিশ্চিত করে।

তিনি বলেন, এ ঘটনাটির তদন্ত চলছে। শিগগিরই অপরাধীকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।  

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa