ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় রিক্সাচালক হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

টিএম মামুন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বগুড়াঃ বগুড়ার গাবতলী উপজেলার ধরা মধ্যপাড়া গ্রামের রিক্সাচালক মোয়াজ্জেমকে (৩০) হত্যার দায়ে আমিনুল ইসলাম (২৮) নামের একজনকে ফাঁসিসহ ওয়াসিম উদ্দিন (৪৮), আব্দুস সবুর (৩৭) ও ইউনুস আকন্দ(৪২) নামের ৩জনকে যাবজ্জীবন কারাদণ্ড  দিয়েছেন আদালত।

বুধবার বগুড়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক কাজী শাহিনা নিগার আসামিদের উপস্থিতিতে এই আদেশ দেন।

 

আদালত একই সঙ্গে যাবজ্জীবন দেওয়া আসামিদের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশও দেন।

ফাঁসি হওয়া আমিনুল ইসলাম ধরা গ্রামের ওয়াসিম উদ্দিন এর ছেলে। এছাড়া যাবজ্জীবনপ্রাপ্ত ওয়াসিম উদ্দিন ওরফে খোকা মাষ্টার একই এলাকার মৃত বাহার উদ্দিন মাষ্টারের, আব্দুস সবুর আজাহার আলী’র এবং ইউনুস আকন্দ ইয়াছিন আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০০২ সালের ১৮ মে রাতে আসামিরা মোয়াজ্জেমকে জবাই করে বগুড়া জেলার গাবতলী উপজেলার লাঠিগঞ্জ হাইস্কুলের পার্শ্বে চন্দনবাইশা পাকা রাস্তার ওপরে লাশ ফেলে রাখে।

এ ঘটনায় নিহতের স্ত্রী শিল্পী বেগম বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। পরে ২০০৩ সালের ৩১ মার্চ আদালতে ৪ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়।

মামলায় সরকার পক্ষের আইনজীবী অ্যাডঃ শাজাহান আলী আইন সবার জন্য সমান উল্লেখ করে বাংলানিউজকে জানান, আসামিরা অপরাধ করেছে, তাই তাদের সাজা হয়েছে।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডঃ আব্দুল বারী আকন্দ ও জাকিউল হাসান শানু বাংলানিউজকে রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ২১২০ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad