ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোরবানির বর্জ্য অপসারণ তদারকিতে ঢাকা দক্ষিণ সিটির ১০ টিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
কোরবানির বর্জ্য অপসারণ তদারকিতে ঢাকা দক্ষিণ সিটির ১০ টিম ফাইল ছবি

ঢাকা: কোরবানির পশুর বর্জ্য অপসারণ ও ব্যবস্থাপনা সম্পর্কিত কার্যক্রম মাঠপর্যায়ে সরেজমিনে সচিত্র তদারকি করতে ১০টি টিম গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (৬ জুলাই) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক দফতর আদেশের মাধ্যমে এই টিমগুলো গঠন করা হয়েছে।

সংস্থার আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে বিভিন্ন বিভাগের ভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে করপোরেশনের দশ অঞ্চলের জন্য ১০টি টিম গঠন করা হয়। আগামী ১০ জুলাই দুপুর ২টা থেকে ১২ জুলাই পর্যন্ত টিমগুলো পশুর বর্জ্য অপসারণ সম্পর্কিত এই কার্যক্রম পরিচালনা করবে।

দফতর আদেশে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদেরকে ওয়ার্ডের আওতাধীন পশুর হাট ও এলাকার বর্জ্য অপসারণ/ব্যবস্থাপনা সম্পর্কিত কাজ সরেজমিনে তদারকি করা, বর্জ্য সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়া এবং ঈদের সময় কোরবানির পশুর হাটের বর্জ্য এবং পশু কোরবানির বর্জ্য যথাযথ ও নিয়মিতভাবে অপসারণ করা হচ্ছে কি না- তা প্রতিদিন সরজমিনে পরিদর্শন করে কর্তৃপক্ষের (সচিব ও প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা) কাছে প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশনা দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এইচএমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad