ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ৩০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

তপু আহম্মেদ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

টাঙ্গাইল : টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও ভাংচুরের মাধ্যমে ত্রাস সৃষ্টির অভিযোগে ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশনাল সায়েন্স (এফটিএনএস) বিভাগের এক ছাত্রীসহ ৩০ শিক্ষার্থীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার মো. জমরুদ হোসেন বাদী হয়ে মঙ্গলবার রাতে টাঙ্গাইল মডেল থানায় এ মামলা দায়ের করেন।



মামলার এজাহার থেকে জানা যায়, আন্দোলনরত শিক্ষার্থীরা এফটিএনএস বিভাগকে ইঞ্জিনিয়ারিং বিভাগে রূপান্তর করার দাবিতে এফটিএনএস বিভাগসহ প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন ও অন্যান্য অফিসের কর্মকর্তা-কর্মচারী এবং শিকদের মধ্যে ত্রাসের সৃষ্টি করে। এ সময় তারা ১৫টি ল্যাপটপ ও ৫টি ফটোকপিয়ার ভাংচুর করে। এছাড়া তারা ভিসি ও প্রো-ভিসিসহ শিক, কর্মকর্তা, কর্মচারীদের অবরুদ্ধ করে রাখে। পরে ফায়ার সার্ভিস জল কামান ব্যবহার করে ছত্রভঙ্গ করে দিলে বিক্ষুব্ধরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কে ভাংচুর করে আনুমানিক বিশ লাখ টাকার সম্পদ বিনষ্ট করে।

মামলায় যাদের নাম উল্লেখ করা হয়েছে তাদের মধ্যে প্রথম দিনের বিক্ষোভের সময় গ্রেফতারকৃত ১০ জনকে জেল হাজতে পাঠানো হয়েছে। দ্বিতীয় দিনের বিক্ষোভের সময় আরও এক জনকে গ্রেফতার করা হয়। বাঁকিদের পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি।

বাংলাদেশ সময় : ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।