ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রাক-পিকআপ ভ্যানে চড়ে বাড়ি ফেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
ট্রাক-পিকআপ ভ্যানে  চড়ে বাড়ি ফেরা

নারায়ণগঞ্জ:  ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। সেই ঈদের আনন্দ পরিবারের সকলের সঙ্গে ভাগাভাগি করতে ঈদ এলেই ছুটিতে বাড়ি যান কর্মজীবী মানুষ।

হোক না একটু ভোগান্তি তাতে কী, জীবনের ঝুঁকি থাকলেও যাদের জন্য বাড়ি থেকে এত দূরে এসে আয় করা তাদের নিয়ে ঈদ উদযাপন না করলে ঈদটাই যেন অপূর্ণ থেকে যায়।  

শুক্রবার (৮ জুলাই) রাতে দেখা গেছে নগরীর চাষাঢ়া, জামতলা, লিংক রোড, মাসদাইরসহ বিভিন্ন এলাকা থেকে পিকআপভ্যান ও ট্রাকে চড়ে বিভিন্ন জেলা থেকে এ শহরের জীবিকার সন্ধানে আসা কর্মজীবীদের বাড়ি ফিরতে। ট্রাকে ট্রাকে চড়ে বাড়ি ফিরছেন তারা।  

শুধু ট্রাক বা পিকআপভ্যান নয় এ যাত্রায় বাহন হিসেবে রয়েছে বাস, মাইক্রোবাসসহ ছোট ছোট গণপরিবহনও।

রাতে কিশোরগঞ্জের উদ্দেশ্যে পিকআপে যাত্রা করা আবুল মনসুর জানান, ৫শ টাকায় উঠেছি কিশোরগঞ্জের উদ্দেশ্যে। আমরা সকলেই সেখানে যাচ্ছি। এ শহরে আমরা কেউবা গার্মেন্টস কেউবা অন্যান্য প্রতিষ্ঠানে চাকরি করি। এখন ঈদে ছুটিতে মা, বউ, সন্তানদের সঙ্গে নিয়ে আনন্দ করবো।  

ট্রাক চালক লতিফ মাতবর জানান, ঈদে তো এই ট্রিপ আমি নিতে চাই না। সবাই ধরলো। আর নিলে তো লাভ যদিও আসা লাগবে খালি। জনপ্রতি ৫শ থেকে ১৫০০ টাকা করে নিচ্ছি। মালামাল থাকলে সেটা ফ্রি নিয়ে নেই। সবাই তো পরিবারের সঙ্গে ঈদ করতে চায় তাদের সেই সুযোগ করে দেই।  

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।