ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহাখালীতে হাজার হাজার যাত্রী, বাস নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
মহাখালীতে হাজার হাজার যাত্রী, বাস নেই

ঢাকা: একদিন পরই ঈদুল আজহা। ঈদ এলেই নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়ে রাজধানীর বাস টার্মিনালগুলোতে।

এরই ধারাবাহিকতায় রাজধানীর অনান্য টার্মিনালের মতোই মহাখালীতে যাত্রীদের উপচে পড়া ভিড় রয়েছে, তবে যাত্রীর তুলনায় নেই বাস।  

শুক্রবার (৮ জুলাই) সকাল থেকেই রাজধানীর মহাখালীতে বাড়িফেরা মানুষের উপচে পড়া এ ভিড় লক্ষ্য করা যায়।  

মহাখালী আন্তজেলা বাস টার্মিনালে সরেজমিনে দেখা যায়, হাজার হাজার যাত্রী বাসের জন্য অপেক্ষা করছেন, কিন্তু টার্মিনালে কোনো গাড়ি ঢুকছে না। সময় মতো গাড়ি না আসায় সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে দেখা যায় নারী, শিশু এবং বৃদ্ধদের।  
বাসের জন্য অপেক্ষা করতে করতে অনেককেই পত্রিকা বা গামছা বিছিয়ে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়তেও দেখা যায় এ সময়।

ময়মনসিংহ যাওয়ার অপেক্ষারত মোজাম্মেল নামের এক যাত্রী বাংলানিউজকে বলেন, ভোর পাচটায় টার্মিনালে এসেছি, এখনো টিকিট পাইনি। বাসও নাই, তাই টিকিটও দিচ্ছে না কাউন্টার থেকে।  

রুহুল আমিন নামের আরেকজন যাত্রী বলেন, আমি ভোর চারটা থেকে ময়মনসিংহ যাওয়ার জন্য অপেক্ষা করছি। টার্মিনালে কোনো গাড়ি ঢুকছে না, টার্মিনাল থেকে কোনো গাড়ি ছাড়ছেও না। কাউন্টার থেকে একেক সময় একেক কথা বলছে।  

টার্মিনালে এনা পরিবহনের কাউন্টারের সামনে লাইন ধরে শত শত নারী এবং পুরুষদের টিকেটের জন্য দাঁড়িয়ে থাকতে দেখা যায়, তবে কাউন্টার থেকে টিকেট বিক্রি করতে দেখা যায়নি।  

টার্মিনাল সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, রাতে যে বাসগুলো বিভিন্ন গন্তব্য গেছে, সেগুলো জ্যামের কারণে এখনো ফিরে আসতে পারেনি। তাই এমন বাসের সংকট দেখা দিয়েছে।  

টাঙ্গাইলের ধনবাড়ি পর্যন্ত যাতায়াতকারী বিনিময় পরিবহন অনান্য সময় ২৫০ থেকে ৩০০ টাকা ভাড়া নিলেও ঈদের কথা বলে ১০০০ থেকে ১২০০ টাকা ভাড়া নেওয়ার অভিযোগ করেন বেশ কয়েকজন যাত্রী।  

অনান্য বছর যেখানে ঈদের সময় মহাখালী বাসটার্মিনাল সবখানেই বাস ঠাসাঠাসি অবস্থায় দেখা যায়, টার্মিলান ছাপিয়ে রাস্তার ওপরেও বাস থাকতে দেখা গেলেও, সেই তুলনায় এবার টার্মিনালে বাসের সংখ্যা নেই বললেই চলে।  

মহাখালী বাসটার্মিনালে কর্মরত একজন বাসের চেইন মাস্টার নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, ঈদের সময় সবারই কিছু টাকা বাড়তি আয় করার চেষ্টা থাকে। গতকাল যাত্রীদের কাছ থেকে সামান্য কিছু টাকা ভাড়া বেশি নেওয়ার কারণে বাসের স্টাফদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়। তাই অনেক বাস সরাসরি টার্মিনালে না এসে ঢাকার বাইরে থেকে যাত্রী নিয়ে চলে যাচ্ছে, সেখানে ভাড়া বেশি নিলেও কেউ কিছু বলার নাই। এজন্যেই মহাখালীতে বাসের সংখ্যা অনেক কম।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
আরকেআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।