ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীমুখী হচ্ছে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
রাজধানীমুখী হচ্ছে মানুষ

বরিশাল: কোরবানির ঈদের প্রথম দিন যেতে না যেতেই দক্ষিণাঞ্চল থেকে রাজধানীমুখী হচ্ছে ছুটিতে আসা মানুষগুলো। কেউ যাচ্ছেন লঞ্চে আবার কেউ যাচ্ছেন বাসে চেপে।

তবে বিগত বছরগুলোর থেকে এবারে সড়ক পথে যাত্রীদের চাপ অনেকটাই বেশি।

তাই ঈদের আগেই ঈদের পরের ঢাকামুখী বাসের বেশিরভাগ টিকিট বিক্রি হয়ে গেছে। অপরদিকে বিগত বছরগুলোর মতো এবারে বরিশাল থেকে ঢাকামুখী লঞ্চের কেবিনের জন্য যাত্রীদের তেমন একটা চাপ না থাকলেও আগামী বৃহস্পতিবার থেকে শনিবার কিছুটা যাত্রী চাপ হবে বলে মনে করছেন নৌযান সংশ্লিষ্টরা।

বরিশাল-ঢাকাগামী সাকুরা পরিবহনের ম্যানেজার আনিসুর রহমান বলেন, ঈদের আগেই আজ থেকে আগামী ১৬ জুলাই পর্যন্ত পদ্মা হয়ে ঢাকাগামী বাসগুলোর বেশিরভাগ টিকিট বুকিং হয়ে গেছে। হাতে গোনা কয়েকটি বাসে অল্প কিছু টিকিট খালি আছে।

তিনি বলেন, কোরবানির ঈদের মাত্র একদিন পর হলেও আজ থেকেই মানুষ ঢাকামুখী হচ্ছে। তবে আজ যাত্রী চাপ কম ছিল।

আর যারা আজ ঢাকায় যাচ্ছেন তাদের মধ্যে বেশিরভাগেই পথের ঝক্কি-ঝামেলা এড়াতে আগে ভাগে চলে যাচ্ছেন। নিউমার্কেট সংলগ্ন এলাকার বাসিন্দা মাইনুল বলেন, আগামী মঙ্গলবার (১২ জুলাই) দোকান খুলতে হবে। তার ওপর কাল থেকে যাত্রীচাপ বাড়বে। তাই সব মিলিয়ে স্বজনদের সঙ্গে কোরবানির ঈদ কাটিয়ে আগে ভাগে চলে যাচ্ছি।

অপরদিকে হানিফ, গ্রিনলাইন, ঈগল ও ইলিশ পরিবহনের ঈদের পরের বেশিরভাগ ঢাকামুখী বাসের টিকিট বিক্রি হয়ে গেছে। বাসচালক ও হেলপাররা বলছেন, পদ্মা সেতুর কারণে বরিশাল থেকে সড়ক পথে ঢাকার যাত্রা সহজ হওয়ায় বাসের যাত্রীর সংখ্যা বেড়েছে। সেইসঙ্গে পদ্মা সেতু হয়ে বরিশাল-ঢাকা রুটে পরিবহনের সংখ্যাও বেড়েছে।

এদিকে যারা অগ্রিম টিকিট পাননি তারা তাৎক্ষণিক বাস সার্ভিসে থাকা বিএমএফ ও বিআরটিসি বাসে চেপে আজ থেকেই ঢাকায় যেতে শুরু করেছেন।

এদিকে বরিশাল নদী বন্দরে আজ তেমন একটা যাত্রীচাপ না থাকলেও বিকেল থেকে ঢাকাগামী মানুষ লঞ্চগুলোতে উঠছেন। বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন বলেন, আজ বরিশাল নদী বন্দর থেকে ৬টি লঞ্চ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করবে। তবে ঈদের পরের দিন হওয়ায় তেমন একটা যাত্রীচাপ নেই লঞ্চগুলোতে।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।