ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

র‌্যাব অত্যন্ত সুশৃঙ্খল বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
র‌্যাব অত্যন্ত সুশৃঙ্খল বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী, ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: র‌্যাবের ওপর মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, র‌্যাবের ওপর কেন যে নিষেধাজ্ঞা দিয়েছে, তা যুক্তরাষ্ট্রই জানে। আমাদের র‌্যাব বাহিনী অত্যন্ত সুশৃঙ্খল একটি বাহিনী।

তাদের ভেতরে যারা অন্যায় করেছেন, তাদেরও বিচার হয়েছে।  

এখনও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অনেক সদস্য জেলে রয়েছেন। আমরা মনে করি, র‌্যাব একটি এলিট ফোর্স। অন্যায় যারা করেছেন, তারা আইনের মুখোমুখি হয়েছেন। এটা কেন করেছে, তারাই (মার্কিন যুক্তরাষ্ট্র) জানে, যোগ করেন মন্ত্রী।
 
তিনি মঙ্গলবার (১২ জুলাই) দুপুর আড়াইটায় পদ্মা সেতু হয়ে সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এরপর সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।  

পদ্মা সেতু পার হয়ে সড়ক পথে টুঙ্গিপাড়ায় পৌঁছে অনুভুতি ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, তোমরা আমাদের দাবায় রাখতে পারবা না। বঙ্গবন্ধুর কন্যা সেই কাজটি করে দেখিয়েছেন। তিনি বলেছিলেন, বদলে দেবেন বাংলাদেশ। আমাদের স্বপ্ন- হৃদয়ের পদ্মা সেতু হলো। আমাদের এ স্বপ্নের সেতু নিয়ে অনেকে অনেক কথা বলেছেন। অনেকেই সেতু হওয়ার আগেই বলেছেন, দুর্নীতি হয়েছে, যাতে সেতুটি না হতে পারে। অনেক ষড়যন্ত্র হয়েছে। বঙ্গবন্ধুকন্যা দৃঢ হাতে সব ষড়যন্ত্র উপেক্ষা করে আজ আমাদের হৃদয়ের সেতুটি উপহার দিয়েছেন।

এসময় আইজিপি ড. বেনজীর আহমেদ, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, সহ-সভাপতি মো. ইলিয়াস হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সাইফুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।