ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

গণমাধ্যম ইনস্টিটিউটের অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলানিউজের শরীফ সুমন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
গণমাধ্যম ইনস্টিটিউটের অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলানিউজের শরীফ সুমন

রাজশাহী: জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২ এর জন্য মনোনীত হয়েছেন বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন। আগামী ৩১ জুলাই বিকেলে ইনস্টিটিউটের শেখ রাসেল অডিটোরিয়ামে তাকে আনুষ্ঠানিকভাবে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

 

মন্ত্রিপরিষদ বিভাগ ও ইউরোপীয় ইউনিয়নের যৌথ তত্ত্বাবধানে ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় প্লাটফর্মস ফর ডায়লগ (P4D) প্রকল্পের আওতায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এই মিডিয়া অ্যাওয়ার্ড দিচ্ছে।  

মিডিয়া অ্যাওয়ার্ডের জন্য মনোনীতদের তালিকা রোববার (১৭ জুলাই) দুপুরে প্রকাশ করেছে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট। এতে বাংলানিউজের শরীফ সুমন ছাড়াও মোট তিন ক্যাটাগরিতে ঢাকাসহ সারা দেশ থেকে আরও ১৯ জনকে মনোনীত করা হয়েছে।  

এর আগে সুশাসনের জন্য সরকারের ৫টি জবাবদিহিমূলক উপকরণ (Five Accountability Tools) এর ওপর অনুসন্ধানী সংবাদ প্রকাশের প্রতিযোগিতার আয়োজন করে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট। এতে অংশ নিতে সরকারের ফাইভ অ্যাকাউন্টিবিলিটি টুলসের ওপর অনুসন্ধানী প্রতিবেদন করেন অংশগ্রহণকারী সংবাদ কর্মীরা। তাদের মধ্যে থেকে এই অ্যাওয়ার্ডের জন্য মোট ২০ জনকে মনোনীত করা হয়।  

এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত অন্য ১৯ জনের মধ্যে ভিডিও ক্যাটাগরিতে মনোনীত রয়েছেন- নাগরিক টিভির শাহানাজ শারমিন, বিটিভির মুণ্সিগঞ্জ প্রতিনিধি ফারহানা মির্জা, সময় টিভির মুন্সিগঞ্জ প্রতিনিধি নাসির উদ্দিন উজ্জল, বিটিভির নাটোর প্রতিনিধি জালাল উদ্দিন।  

প্রিন্ট ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন- দৈনিক আজকের পত্রিকার আয়নাল হোসেন, রাইজিং বিডির জাহিদুল হক চন্দন, দৈনিক যুগান্তর পত্রিকার বাহরাম খান, ফিনান্সিয়াল এক্সপ্রেসের সাজিবুর রহমান, দৈনিক সোনালী সংবাদ পত্রিকার নিজস্ব প্রতিবেদক শিরিন সুলতানা কেয়া, দ্য ডেইলি অবজারভার পত্রিকার পিরোজপুর প্রতিনিধি জিয়াউল আহসান।  

অডিও ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন- বাংলাদেশ বেতার রাজশাহীর ফারজানা ইয়াসমিন, বাংলাদেশ বেতার ঢাকার জান্নাতুল ফেরদৌস, মুস্তাফিজুর রহমান, বাংলাদেশে বেতার সিলেটের পবিত্র কুমার দাস, রাজশাহীর কমিউনিটি রেডিও পদ্মার আসাদুর রহমান, ঝিনাইদহের রেডিও ঝিনুকের প্রতিনিধি ইমন হাসান, মৌলভিবাজারের রেডিও পল্লীকণ্ঠের পিংকি রানী দাস, নওগাঁর বরেন্দ্র রেডিওর শরীফ উদ্দিন ও ভোলার রেডিও মেঘনার উম্মে নিশি।

আগামী ৩১ জুলাই অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব মিজ আয়েশা আক্তার এবং পিফরডি প্রকল্পের টিম লিডার মি. আর্সেন স্টেফেনিয়ন। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শাহিন ইসলাম এনডিসি।

উল্লেখ্য, শরীফ সুমন এর আগে বাংলানিউজের হয়ে টোবাকো কন্ট্রোল জার্নালিজম অ্যাওয়ার্ড, বন্ধু মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড, বন্ধু হিউম্যান রাইটস ডিফেন্ডার অ্যাওয়ার্ড, প্রমোটিং পিস অ্যান্ড টলারেন্স অ্যাওয়ার্ডসহ কয়েকটি সম্মাননা অর্জন করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।