ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সালথার চেয়ারম্যান হাজতে: আনন্দ মিছিল-মিষ্টি বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
সালথার চেয়ারম্যান হাজতে: আনন্দ মিছিল-মিষ্টি বিতরণ

ফরিদপুর: বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের মামলায় ফরিদপুরের সালথা উপজেলা চেয়ারম্যান ওদুদ মাতুব্বর গ্রেফতার হওয়ার পর এখন জেল-হাজতে। এ ঘটনায়  এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

রোববার (১৭ জুলাই) বিকেলে সালথা উপজেলা সদরের চৌধুরীপাড়া থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়।  

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন চৌধুরীর বাসভবনের সামনে থেকে মিছিলটি বের হয়ে সালথা বাজার এলাকা প্রদক্ষিণ করে। মিছিল শেষে তারা মিষ্টি বিতরণ করেন।

আওয়ামী লীগ নেতা সাব্বির হোসেন চৌধুরী বলেন, আওয়ামী লীগের পদে না থেকেও উপজেলা চেয়ারম্যান ওদুদ মাতুব্বর সালথায় আওয়ামী লীগের নিয়ন্ত্রণ নিয়েছিলেন। এরপর তিনি প্রতিটি এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে গ্রুপিং সৃষ্টি করে চরম অরাজকতা চালাচ্ছিলেন। তিনি গ্রেফতার হয়েছেন, আদালত তাকে জেল হাজতে পাঠিয়েছেন। ফলে সালথাবাসীর মনে স্বস্তি ফিরেছে। তারা আনন্দ মিছিল বের করে মিষ্টি বিতরণ করেছে।  

জানা গেছে, গত ৯ জুলাই সালথা উপজেলার গট্টি ইউনিয়নের দিয়াপাড়া গ্রামে বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বসতবাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট এবং এলেম শেখ ও তার স্ত্রীকে আহত করার অভিযোগে ওই বীর মুক্তিযোদ্ধার স্ত্রী জয়গুন বেগম বাদী হয়ে সালথা থানায় ওদুদ মাতুব্বরসহ ৩৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

এরপর ১৩ জুলাই ফরিদপুরের অতিরিক্ত চিফ  জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৬ নং আমলী আদালতে হাজির হয়ে উপজেলা চেয়ারম্যান ওদুদ মাতুব্বরসহ ১০ জন আসামি জামিন প্রার্থনা করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে শনিবার (১৬ জুলাই) ও শুক্রবার (১৫ জুলাই) উপজেলা চেয়ারম্যান ওদুদ মাতুব্বরসহ তার সহযোগীদের বিরুদ্ধে সংঘর্ষ ও চাঁদাবাজির অপরাধে আরও দুটি মামলা দায়ের করা হয়েছে সালথা থানায়।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।